সর্বশেষ আপডেট : ৩ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হৃত্বিকের সিনেমা নিয়ে চটলেন পাকিস্তানি মন্ত্রী!

full_1130053238_1473385475বিনোদন ডেস্ক: হিন্দি সিনেমা ‘মহেঞ্জোদারো’ একটি ‘তামাশা’, এটি নির্মাণের জন্য পরিচালক আশুতোশ গোয়াড়িকারকে ক্ষমা চাইতে হবে বলে মন্তব্য করেছেন পাকিস্তানের সংস্কৃতি মন্ত্রী সারদার আলী শাহ।

সিন্ধু সভ্যতা নিয়ে ভারতীয় পরিচালক আশুতোশ গোয়ারিকার নির্মিত ‘মহেঞ্জোদারো’ সিনেমাটি দর্শকদের মন জয় করতে পারেনি। এবার সারদার আলি শাহ বললেন, ঐতিহাসিক ঘটনার উপর তৈরি দাবি করা হলেও, ‘মহেঞ্জোদারো’ আদতে একটি ‘মনগড়া’ সিনেমা।

ডন পত্রিকাকে দেয়া এক সাক্ষাৎকারে সারদার বলেন, “এই সিনেমাতে হরপ্পা যুদ্ধের যে ইতিহাস দেখানো হয়েছে, তা সঠিক নয়। এটি নেহায়েতই কল্পনাপ্রসূত।”

ইন্ডিয়া এক্সপ্রেসে বলা হয, পাকিস্তানের এই মন্ত্রী সিন্ধু প্রদেশের সাথে কথা বলে ব্যবস্থা নিবেন। ইউনেস্কোর হেরিটেজ সাইটের মাঝে মহেঞ্জোদারো একটি। সেই হিসেবে বিশ্ববাসীর সঠিক ইতিহাসটা জানা উচিত বলে তিনি মনে করেন।

সিনেমাটি মুক্তির আগে থেকেই নানান বিতর্কের সাথে জড়িয়ে পড়েছিল। মুক্তির পর বক্স অফিসেও ফ্লপ হয় এটি। হৃত্বিক রোশান, পূজা হেগডে অভিনীত এই সিনেমা ৫০০০ বছর আগের সিন্ধু নদের অববাহিকায় গড়ে ওঠা সভ্যতাকে কেন্দ্র করে নির্মিত।

বক্স অফিসে ১০০ কোটি রুপি স্পর্শ করলেও সব মিলিয়ে একদমই ভালো ব্যবসা করতে পারেনি ছবিটি। অক্ষয় কুমারের ‘রুস্তম’-এর সঙ্গে একই দিনে মুক্তি পেয়ে খুব একটা সুবিধা করতে পারেনি মহেঞ্জোদারো।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: