সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাষ্ট্রের সর্বক্ষেত্রেই নারীদের ভূমিকা অপরিসীম : বিভাগীয় কমিশনার

shahid-kadree-singleসিলেটের বিভাগীয় কমিশনার মো. জামাল উদ্দিন আহমেদ বলেছেন, তথ্যপ্রযুক্তির ব্যবহার ছাড়া কোনো ক্ষেত্রেই এগিয়ে যাওয়া সম্ভব নয়। ব্যবসা-বাণিজ্য থেকে শুরু করে সর্বক্ষেত্রেই তথ্যপ্রযুক্তির ব্যাপক সফলতা রয়েছে। আমাদের নারী সমাজও আগের তুলনায় বহুগুণে তথ্যপ্রযুক্তির ব্যবহারে এগিয়ে গেছে। নারীরা আজ বিশ্ব জয় করছে। বিভিন্ন দিক থেকে তারা এখন পুরুষকেও পিছনে ফেলে দিয়েছে। তাই সংসার জীবন থেকে শুরু করে সমাজ ও রাষ্ট্রের সর্বক্ষেত্রেই নারীদের ভূমিকা অপরিসীম। বর্তমান যুগে তথ্যপ্রযুক্তির কল্যাণে দেশের উন্নয়নের স্বার্থে নারী সমাজ বিশেষ ভূমিকা রাখতে পারে। এজন্য তাদের সঠিক সিদ্ধান্ত গ্রহণ করে পরাধীনতার শৃঙ্খল থেকে বেরিয়ে আসতে হবে। তিনি আরো বলেন, নারী উদ্যোক্তাদের উন্নয়নে স্বর্ণলতা রায়ের নেতৃত্বে উইমেন চেম্বার যেভাবে কাজ করে যাচ্ছে তা সত্যিই প্রশংসার দাবী রাখে। সিলেট উইমেন চেম্বারের মাধ্যমে এধরনের কার্যক্রম অব্যাহত থাকলে নারীর ক্ষমতায়ন ও অধিকার প্রতিষ্ঠায় সহায়ক ভূমিকা পালন করবে।
সিলেট উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি আয়োজিত নারী উদ্যোক্তা উন্নয়নে আইসিটির ব্যবহার শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।
জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় নারী উদ্যোক্তাদের উন্নয়নে সিলেট চেম্বারের নানাবিধ কার্যক্রমের অংশ হিসেবে দি এশিয়া ফাউন্ডেশন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের যৌথ সহযোগিতায় এই আয়োজন করা হয়।
সিলেট উইমেন চেম্বারের প্রেসিডেন্ট স্বর্ণলতা রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম চৌধুরী, সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি সালা উদ্দিন আলী আহমদ, সিলেট জেলা ম্যাজিস্ট্রেট আমিনুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এস.এম ফেরদৌস, বিশিষ্ট সংগীত শিল্পী লাভলী দেব। সিলেট উইমেন চেম্বারের ডাইরেক্টর রোনা বেগমের পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উইমেন চেম্বারের ডাইরেক্টর রাবেয়া আক্তার রিয়া, সামসুন্নাহার খানম, বিউটি বর্মণ, রাহেলা জেরিন কানন, সমন্বয়কারী জােেহদ লস্কর প্রমুখ।
প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণকারী ৭৫জন থেকে প্রশিক্ষণার্থী থেকে বাচাই করে ২ জনকে ঢাকায় উন্নত প্রশিক্ষণের জন্য পাঠানো হবে। সিলেট এসে তারা সিলেট উইমেন চেম্বারের সাথে সমন্বয়কারী হিসেবে কাজ করবেন। বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: