সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঘাসিটুলায় মসজিদের জায়গা থেকে ‘অবৈধ স্থাপনা’ : অপসারণের দাবিতে স্মারকলিপি

SONY DSC

SONY DSC

নগরীর ঘাসিটুলা জামে মসজিদের জায়গা রক্ষায় আইনি সহায়তা চেয়ে সিলেট মহানগর পুলিশ কমিশনারের কাছে স্মারকলিপি প্রদান করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে ঘাসিটুলা জামে মসজিদের কার্যকরী কমিটির সদস্যগণ ও ঘাসিটুলা এলাকার বাসিন্দা এ স্মারকলিপি প্রদান করেন।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়, ঘাসিটুলা জামে মসজিদের জায়গা দখল করতে একটি চক্র পাঁয়তারা করছে। সিলেট সিটি করপোরেশনের ১০ নম্বর ওয়ার্ডের কমিশনার সালেহ আহমদের নির্দেশে ও সহায়তায় কয়েকজন মসজিদের ভূমি স্থায়ীভাবে দখলের চেষ্টা চালাচ্ছে। এই মসজিদে এলাকার হাজারো ধর্মপ্রাণ মুসল্লি নামাজ আদায় করে থাকেন। ওই মহল মসজিদের দেয়াল ভেঙে মাটি ভরাট করে ঘর নির্মাণের চেষ্টা করছে। ঘাসিটুলা মসজিদ কমিটি গত ২৯ জুলাই কোতোয়ালি থানায় তাদের বিরুদ্ধে একটি সাধারণ ডায়েরিও করে। জিডি করার পরও কোনো আইনি সহায়তা না পাওয়ায় সিলেট জেলা অতিরিক্ত ম্যাজিস্ট্রেট আদালতে ফৌজদারি বিধির মামলা নম্বর ২১/১৬ ধারা ১৪৫ কার্যবিধি দায়ের করা হয়েছে। থানায় এ বিষয়ে নির্দেশনা প্রেরণ করলেও কোনো ধরনের আইনগত ব্যবস্থা গ্রহণ করেনি।
স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন, ঘাসিটুলা জামে মসজিদের মোতাওয়াল্লী হাজী মো. সামছুজ্জামান চুনু মিয়া, ঘাসিটুলা জামে মসজিদের সেক্রেটারী মো. জিলাল উদ্দিন, জালাল উদ্দিন শাহাবুল, আব্দর রহমান হীরা, আব্দুল মতিন, মো. শাহজাহান, মো. এখলাছুর রহমান উরান, মো. হাবিবুর রহমান, মো. জামাল উদ্দিন, মো. সোহেল আহমেদ, মো. রবু মিয়া প্রমুখ। বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: