সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মৌলভীবাজারে মনু নদীতে আবহমান বাংলার ঐতিহ্য-নৌকা বাইচ

unnamedকুলাউড়া অফিস:
মৌলভীবাজার পৌরসভা ও জেলা ক্রীড়া সংস্থার যৌথ উদ্যোগে ৭ সেপ্টেম্বর বুধবার মৌলভীবাজার জেলা সদরের মনু নদীতে চাঁদনীঘাট ব্রিজের নিচ থেকে বলিয়ারভাগ খেয়াঘাট পর্যন্ত আবহমান বাংলার ঐতিহ্য-নৌকা বাইচ সফলতার সাথে সম্পন্ন হয়েছে। মোট ১০টি অংশ নেওয়া নৌকা থেকে ১ম স্থান অধিকার করে রাজনগর উপজেলার অন্তেহরি গ্রামের গপেন্দ্র কুমার দাশের (অজ্ঞান ঠাকুর) নৌকা। ২য় স্থান অধিকার করে একই উপজেলার বড়গাও ইউনিয়নের কাবুল ইসলামের নৌকা ও ৩য় স্থান অধিকার করে সদর উপজেলার উলয়াইল গ্রামের কুতুব মিয়ার নৌকা।

প্রচন্ড গরমকে উপেক্ষা করে নদীর দুই তীর, বিল্ডিংয়ের ছাদ ও গাছের উপরে দাঁড়িয়ে জেলার বিভিন্ন স্থান থেকে আগত হাজার হাজার জনতা ঐতিহ্যবাহী এ প্রতিযোগিতা উপভোগ করেন। মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমানের সভাপতিত্বে ও জেলা ক্রীড়া সংস্থার সম্পাদক মিছবাউর রহমান এর পরিচালনায় অনুষ্টিত পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ মোঃ শাহাব উদ্দিন আহমেদ।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান, পুলিশ সুপার মোহাম্মদ শাহ জালাল. জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নেছার আহমদ, ও নৌকা বাইচ পরিচালনা কমিটির আহবায়ক জালাল আহমদ প্রমুখ। পরিশেযে প্রধান অতিথি হুইপ মোঃ শাহাব উদ্দিন আহমেদ বিজয়ীদের মাঝে পুরষ্কার তুলে দেন। সভাপতির বক্তবে মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান বলেন, এই ঐতিহ্যবাহী প্রাণবন্ত খেলায় উপস্থিত থেকে সার্বিক সহযোগীতা করার জন্য আয়োজক কমিটির পক্ষ থেকে উপস্থিত সবাইকে কৃতজ্ঞতা ও অভিনন্দন জানিয়েছেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: