সর্বশেষ আপডেট : ৫ মিনিট ১৬ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রাণীর হাতে আক্রান্ত হয়েছিল যে শহরগুলো

crows-attack-550x341আন্তর্জাতিক ডেস্ক : ইতিহাসে অনেক রাজ্য ও শহর দখল হয়েছে বহিঃশত্রুর আক্রমণে। মানুষে-মানুষে যুদ্ধের ফলে জায়গা দখল স্বাভাবিক ঘটনা হলেও পশুকুল দ্বারা শহর দখল অবাক করার মতই বিষয়। নিম্নে বিভিন্ন সময়ে পশুর দ্বারা শহর দখলের কয়েকটি ঘটনা দেওয়া হলোঃ

 কাকের আক্রমণ, যুক্তরাষ্ট্র 

২০১২ সালে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া শহর দখল করে নিয়েছিল কাক সমাজ। শহরবাসী জানান হাজার হাজার কাক এসে শহরের আকাশে এত উচ্চস্বরে কা কা ডাক দিচ্ছিল যে মনে হচ্ছিল ভয়ংকর কোন ঘটনা ঘটছে। কাকের অত্যাচারে নাকাল শহরবাসী শহর ছেড়ে চলে যাওয়ার পর কর্তৃপক্ষ ক্যাঁদুনে গ্যাস ছড়িয়ে কাক তাড়িয়েছিল।

উটের আক্রমণে ডোকার নদী, অস্ট্রেলিয়া

camels in Docker riverঅনেক আগে অস্ট্রেলিয়ার মরু অঞ্চলে চলাচলের জন্য উট ব্যবহার হয়ে আসছিল। কিন্তু পরবর্তীতে যাতায়াত ব্যবস্থার উন্নতির ফলে উটগুলোর আর তেমন যতœ হয় না। তাই হয়ত ওরা ২০০৯ সালে এসে বিদ্রোহী হয়েছিল পানি পিপাসার জন্য। হঠাৎ করে হাজার হাজার উট এসে ডোকার নদী দখল করে নেয়। সরকার পরিস্থিতি শান্ত করতে নিরাপত্তা বাহিনীকে কাজে লাগায় এবং সেসময় অনেক উট আহত হয়।

সাপের দখলে ইজিসু শহর, ঘানা

snakes-ghanaঘানার ইজিসু শহরের দু’টি গ্রাম বিষধর কালো সাপের দখলে যায় এ বছরেরই এপ্রিল মাসে। জঙ্গলে ভরা গ্রামে ঢুকতে গেলেই দেখা মিলত হাজার রকমের সাপের। বাসার ভিতরে বিভিন্ন ঘরে ও বাথরুমে ঢুকলেও দেখা যায় সাপের বসবাস। স্থানীয় জনগণ একে ঈশ্বরের অভিশাপ বলে উল্লেখ করে বলেন, যুবক-যুবতীরা ঝোপ-ঝাড়ের আশেপাশেই অবৈধ শারীরিক মিলনে আবদ্ধ হয়, তাই ঈশ্বর রাগ করে সাপ পাঠিয়ে দিয়েছেন।

ব্যাঙের আক্রমণ, যুক্তরাষ্ট্র

frog_USAযুক্তরাষ্ট্রের উইসকনসিন অঙ্গরাজ্যের অকন্টো শহর ১৯৫২ সালে ব্যাঙের দখলে চলে যায়। কোটি কোটি ব্যাঙ এসে রাস্তাঘাট দখল করে ঘ্যাঙর ঘ্যাঙর ডাক শুরু করে। গাড়ি চলার সময় চাকার নিচে পড়ে পটাপট শব্দে হাজার হাজার ব্যাঙ মারাও যায়। শহরবাসীর অধিকাংশই শহর ছেড়ে চলে গেলে কর্তৃপক্ষ ব্যাঙ তাড়ানোর ব্যবস্থা করে।

সূত্রঃ লিস্টভার্স

 

 

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: