সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৩০ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে বর্ণাঢ্য আয়োজনে আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস উদযাপন

unnamedডেইলি সিলেট ডেস্ক: আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস-২০১৬ উপলক্ষে সারাদেশের ন্যায় সিলেটেও বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়েছে।

৮ সেপ্টেম্বর দিবসটি উপলক্ষে এবারের প্রতিপাদ্য বিষয় “অতীতকে জানবো, আগামীকে গড়বো” এই শ্লোগানকে সামনে রেখে সিলেট জেলা প্রশাসন ও সিলেট উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর যৌথ উদ্যোগে র‌্যালী, আলোচনা সভা কর্মসূচির আয়োজন করা হয়।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসকের কার্যালয় সম্মুখ থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি নগরীর কোর্ট পয়েন্ট ঘুরে পুনরায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেটের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম চৌধুরী।

unnamed-1সিলেট জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো এর সহকারী পরিচালক মো. নজরুল ইসলাম ভুইয়ার পরিচালনায় র‌্যালী ও সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার মো. জাহাঙ্গীর আলম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. নুরুল ইসলাম, বিশিষ্ট সাংবাদিক ও কলামিষ্ট আফতাব চৌধুরী, সিলেট জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো এর উপ-পরিচালক মো. ফরিদ উদ্দিন আহম্মেদ, ক্রীড়া অফিসার মনোরঞ্জন দে, এওয়ার্ড’র নির্বাহী পরিচালক মো. আবুল কালাম আজাদ, রাইজ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক আবুল কালাম আজাদ, রিডো অব বাংলাদেশের নির্বাহী পরিচালক মো. নাসির উদ্দিন, এডাব সিলেটের আঞ্চলিক সমন্বয়কারী বাবুল আখতার, সরকারি কিন্ডার গার্ডেন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শিপালী বেগম, ছাত্রছাত্রীদের পক্ষে স্বেচ্ছায় বক্তব্য রাখেন শারমীন আক্তার লিজা।

সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আবুল কালাম।

প্রধান অতিথির বক্তব্যে সিলেটের জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম চৌধুরী বলেন, আমাদের সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্ঠার মাধ্যমে একটি নিরক্ষরতা মুক্ত দেশ ও সমাজ গড়ে তোলতে হবে। এজন্য শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত হওয়ার বিকল্প নেই। একটি সময় ছিলো যখন আমরা শিক্ষাব্যবস্থায় পিছিয়ে ছিলাম। কিন্তু বর্তমান সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষব্যবস্থার ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। আগে টাকা দিয়েও বই-পুস্তক পাওয়া যেত না আর এখন সরকার বিনামূল্যে বই বিতরন করে আসছে। তাই নিরক্ষরতার অভিশাপ থেকে মুক্ত থেকে উন্নত শিক্ষাব্যবস্থার সুযোগ গ্রহণ করে আমাদের সুনাগরিক ও দেশপ্রেমিক হওয়ার পাশাপাশি দেশের উন্নয়নে অবদান রাখতে হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: