সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৪৪ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুনামগঞ্জে দেড় লাখ মানুষ পাচ্ছেন ভিজিএফ’র চাল

vjf-chal20160907215342ডেইলি সিলেট ডেস্ক:
ঈদুল আযহা উপলক্ষ্যে সুনামগঞ্জে এক লাখ ৫৯ হাজার ৩৩১ মেট্রিক টন ভিজিএফ’র চাল বরাদ্দ দেয়া হয়েছে। জেলার ১১টি উপজেলা ও চারটি পৌরসভায় এবার ভিজিএফ চাল পাচ্ছেন একলাখ ৫৯ হাজার ৩৩১টি কার্ডধারী দরিদ্র মানুষ।

এসব কার্ডধারী হতদরিদ্র প্রতিটি পরিবারের সদস্যদের জনপ্রতি ১০ কেজি করে চাল দেয়া হবে। জেলা প্রকাশক কার্যালয়ের ত্রাণ ও পুনর্বাসন শাখা সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

উল্লেখ্য, গত ঈদুল ফিতর উপলক্ষ্যে প্রত্যেক পরিবারকে ২০ কেজি করে চাল বরাদ্দ দেয়া হলেও ঈদুল আযহায় বরাদ্দের পরিমাণ অর্ধেকে নেমে এসেছে।

জেলা ত্রাণ ও পুনর্বাসন সূত্রে জানা যায়, সুনামগঞ্জ সদর উপজেলার ৯টি ইউনিয়নে ১৮ হাজার ৩০১টি, তাহিরপুর উপজেলার ৭টি ইউনিয়নে ১০হাজার ১১১টি, জামালগঞ্জ উপজেলার ৫টি ইউনিয়নে সাত হাজার ৯৯৬টি, ধর্মপাশা উপজেলার ১০টি ইউনিয়নে ১০ হাজার ৩৪৪টি, জগন্নাথপুর উপজেলার ৮টি ইউনিয়নে ১৮ হাজার ৬৩টি, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ৮টি ইউনিয়নে ৮হাজার ৫৫০টি, ছাতক উপজেলার ১৩টি ইউনিয়নে ২৮হাজার ৭০টি, দোয়ারাবাজার উপজেলার ৯টি ইউনিয়নে ১০ হাজার ৫১৫টি, দিরাই উপজেলার ৯টি ইউনিয়নে ১৬ হাজার ৪৫৬টি, শাল্লা উপজেলার চার ইউনিয়নে আট হাজার ১০৪টি এবং বিশ্বম্ভরপুর উপজেলার ৫টি ইউনিয়নে সাত হাজার ৪৪৭টি কার্ডের বিপরীতে জনপ্রতি ১০ কেজি করে চাল বিতরণ করা হবে।

অপরদিকে সুনামগঞ্জ পৌরসভায় চার হাজার ৬২১টি কার্ডের বিপরীতে ৪৬ হাজার ২১০ মেট্রিক টন, জগন্নাথপুর পৌরসভায় তিন হাজার ৮১টি কার্ডের বিপরীতে ৩০ হাজার ৮১০ মেট্রিক টন, ছাতক পৌরসভায় চার হাজার ৬২১টি কার্ডের বিপরীতে ৪৬ হাজার ২১০ মেট্রিক টন, দিরাই পৌরসভায় তিন হাজার ৮১টি কার্ডের বিপরীতে ৩০ হাজার ৮১০ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়েছে।

জেলা ত্রাণ ও পুনর্বাসন সূত্রে আরো জানা যায়, আগামী কাল বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) থেকে জেলা ও সংশ্লিষ্ট উপজেলার খাদ্য গুদাম থেকে চাল উত্তোলন করে বিতরণকাজ শুরু করা হবে। একই সঙ্গে ঈদুল আযহার আগের দিন পর্যন্ত বিতরণকাজ চলবে।

এ প্রসঙ্গে জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. নাছির উদ্দিন জানান, বরাদ্দকৃত চাল বিতরণে কোনো অনিয়ম বরদাস্ত করা হবে না।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: