সর্বশেষ আপডেট : ১৯ মিনিট ৩২ সেকেন্ড আগে
রবিবার, ২৫ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নগরীতে ২৪ঘন্টায় কোরবানির বর্জ্য পরিষ্কারের টার্গেট সিসিকের

1-daily-sylhet-0-2131ডেইলি সিলেট ডেস্ক:: ঈদুল আজহা ১৩ সেপ্টেম্বর। সিলেটসহ সারা দেশে কয়েক লাখ পশু কোরবানি হবে এদিন। সেসব পশুর বর্জ্য নির্দিষ্ট সময়ের মধ্যে অপসারণের জন্য সিলেট সিটি করপোরেশনের রয়েছে ব্যাপক প্রস্তুতি।

কোরবানির পশু জবাইয়ের বর্জ্য পরিষ্কার করতে ২৪ ঘণ্টার টার্গেট নিয়ে কাজ করবে সিসিক।এজন্য নিয়মিত পরিচ্ছন্নতাকর্মীদের পাশাপাশি অতিরিক্ত আরো বেশ কিছু পরিচ্ছন্নতাকর্মীকে রাখা হয়েছে। সিলেট সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব এ তথ্য জানিয়েছেন।

এছাড়া কোরবানির পশুর চামড়া যাতে ব্যবসায়ীরা বেশি সময় নগরীতে মজুদ করে না রাখেন, সে ব্যাপারেও ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

সিসিক সূত্রে জানা যায়, কোরবানি দেয়ার পরপরই পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু করবে সিসিক। নগরীকে ২৪ ঘন্টার মধ্যে পরিষ্কার ও দূষণমুক্ত করতে চায় সিসিক। এ লক্ষ্যে সংশ্লিষ্ট পরিচ্ছন্নতাকর্মীদেরও নির্দেশনা দেয়া হয়েছে।

সূত্র জানায়, বর্তমানে সিলেট নগরীর ২৭টি ওয়ার্ডের প্রতিটিতে ৪ জন করে স্থায়ী পরিচ্ছন্নতাকর্মী আছেন। এর বাইরে আরো ২শ কর্মী রয়েছে সিসিকের অধীনে। ঈদে এসব কর্মীদের কাজে লাগাবে সিসিক।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: