সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে বাংলাদেশ ব্যাংকের জালনোট প্রচলন প্রতিরোধে ৩০টি মেশিন বিতরণ

unnamed-2বাংলাদেশ ব্যাংক সিলেট এর মহাব্যবস্থাপক মোঃ সিরাজুল ইসলাম বলেছেন, বিশ্বের অন্যান্য সব দেশের মতো বাংলাদেশেও জাল নোট একটি বড় সমস্যা। যা দেশের অর্থনীতির জন্য ক্ষতিকর এবং সাধারণ জনগণের ভোগান্তির কারণ। দেশে জাল টাকার প্রচলন দিন দিন বেড়েই চলেছে। জাল টাকার প্রচলনকারী প্রতারক চক্র থেকে রেহাই পেতে সনাক্তকরণ মেশিন পদ্ধতির মাধ্যমে কিছুটা হলেও উপকার আসবে। আর যাতে কোন মানুষ প্রতারনার শিকার না হন সে ব্যপারে সকলকে সচেতন হতে হবে। তিনি বলেন দেশের অর্থনৈতিক নিরাপত্তার স্বার্থে জালনোট প্রচলন প্রতিরোধে আইন প্রয়োগকারী সংস্থাসহ সকলকে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে।

কোরবানীর পশুর হাটে জালনোট প্রতিরোধের লক্ষ্যে সিলেট বিভাগে বিতরণের জন্য উপ মহাপুলিশ পরিদর্শক এর প্রতিনিধির নিকট ২৫টি ও এসএমপি কমিশনারের প্রতিনিধির নিকট ৫টি জালনোট সনাক্তকরণ মেশিন বিতরণকালে মহাব্যব্স্থাপক মোঃ সিরাজুল ইসলাম একথা বলেন।

আসন্ন কোরবানীর পশুর হাটে বিনা খরচে জনসাধারণকে জাল নোট সনাক্তকরণে সহায়তা প্রদানের জন্য গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংক সিলেট-এর কার্যালয়ে এ জালনোট সনাক্তকরণ মেশিন বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, ডিআইজি এর পক্ষে বাংলাদেশ পুলিশ, সিলেট রেঞ্জ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার খন্দকার আশফাকুজ্জামান এবং এসএমপি কমিশনারের পক্ষে সিটি স্পেশাল ব্রাঞ্জ, সিলেট এর সাব ইন্সপেক্টর ওমর সানি রাসেল, বাংলাদেশ ব্যাংক সিলেট এর উপ মহাব্যবস্থাপক (ব্যাংকিং) বিনয় ভুষন দাশ, যুগ্ম ব্যবস্থাপক (কোরেন্সী) মোঃ আতিকুর রহমান, যুগ্ম পরিচালক (ডিবিআই) মোঃ জাবেদ আহমদ, উপব্যবস্থাপক প্রসুন কান্তি সামন্ত, সুব্রত সেনাপতি প্রমুখ।

উল্লেখ্য সিলেট বিভাগের উপজেলা পর্যায়ে কোরবানীর পশুর হাটে পুলিশের পাশাপাশি স্থানীয় ব্যাংকসমুহের প্রতিনিধিরা উপস্থিত থেকে জালনোট সনাক্তকরণ মেশিনের সাহায্যে জনগণকে সহায়তা প্রদান করবে। তাঁদের কার্যক্রম মনিটরিং এর জন্য্ বাংলাদেশ ব্যাংক সিলেট এর ১৬টি টিম কাজ করবে এবং একটি কন্ট্রোলরুম বাংলাদেশ ব্যাংকে খোলা থাকবে।-বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: