সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৪৫ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সন্ত্রাসবাদ মানবতার জন্য ভয়ঙ্কর : মোদি

modi-550x369আন্তর্জাতিক ডেস্ক : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আজ লাওসের বিয়ন্তিয়ানেতে চলা আসিয়ান সম্মেলনে নিজের বক্তৃতা দেবার সময় বলেন, আসিয়ানে ভারতের অ্যাক্ট ইস্ট পলিসির কেন্দ্রতে বসে আছে।

তিনি পাকিস্তানের নাম না করে বলেন, সন্ত্রাসবাদ, কট্টরবাদ এবং চরমপন্থার প্রচার এবং প্রসার করা দেশ মানবতার জন্য ক্ষতি। নিজের বক্তব্যের সময় পিএম একবার আবার সাইবার সুরক্ষার জন্য কড়া পদক্ষেপ নেওয়ার সঙ্গে সন্ত্রাসবাদ এবং চরমপন্থার বিরুদ্ধে একজুট হয়ে লড়াই করার প্রতিশ্রুতি দিয়েছেন। তিনি অক্টবর মাসে হওয়া আন্তর্জাতিক বৌদ্ধ কংক্লেবে আসিয়ান সদস্য দেশ গুলিকে বিশেষ অতিথি হিসাবে আমন্ত্রণ ও জানান। পিএম মোদি সম্মেলনের সময় দক্ষিন কোরিয়ার রাষ্ট্রপতি পার্ক গ্যুন হের সঙ্গেও সাক্ষাৎ করেন।

পার্ক গ্যুন হে বলেন, ভারতের চেষ্টা এই সম্পূর্ণ এলাকাতে শান্তি বজায় রাখা। নিজের বক্তব্যের সময় তিনি বলেন, ভারত স্ট্র্যাটেজিক পার্টানশিপের মাধ্যমে অন্য দেশের সঙ্গে নিরাপত্তা এবং সামাজিক সংস্কৃতি চুক্তিও করেছেন। ২০১৬-২০ র জন্য জারি করা প্ল্যান্ অফ অ্যাকশনের জন্য ভারত এখনও পর্যন্ত ৫৪ টি গতিবিধা আগেই শুরু করে দিয়েছে। পিএম এই সময় আসিয়ান ইউথ সামিট করানোরও পরিকল্পনার কথা সদস্য দেশগুলিকে দিয়েছেন। এছাড়াও তিনি আসিয়ানে ভারতের তরফ থেকে দেওয়া ফান্ড বাড়িয়ে ৫০ মিলিয়ন ডলার করে দিয়েছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: