সর্বশেষ আপডেট : ১৯ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কমলগঞ্জের স’মিল সমুহে বনবিভাগের দিনব্যাপী সাড়াশি অভিযান

unnamedকমলগঞ্জ  প্রতিনিধি: মৌলভীবাজারের বনাঞ্চল অধ্যূষিত কমলগঞ্জ উপজেলার বিভিন্ন স’মিল সমুহে বনবিভাগের উদ্যোগে দিনব্যাপী সাড়াশি অভিযান পরিচালিত হয়েছে।

ভ্রাম্যমান আদালতসহ বিশেষ এই অভিযানে একটি স’মিল ও কাঠভর্তি একটি পিকআপ জব্দ করা হয়েছে। এ সময়ে বিভিন্ন প্রজাতির গাছের প্রায় ৩শ’ ঘনফুট কাঠ উদ্ধার করা হয়। সিলেট বিভাগীয় বনকর্মকর্তার উদ্যোগে বুধবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এসব অভিযান পরিচালনা করা হয়।

সরেজমিন ঘুরে ও বনবিভাগ অফিস সূত্রে জানা যায়, কমলগঞ্জ উপজেলায় ২৯টি স’মিলের মধ্যে লাইসেন্সধারী ১৬টি ও উচ্চ আদালতে রীট আবেদনকারী ১৩টি স’মিল রয়েছে। লাউয়াছড়া জাতীয় উদ্যান ও কমলগঞ্জের রাজকান্দি বনরেঞ্জ এলাকার মূল্যবান প্রজাতির গাছ চুরি করে বিভিন্ন সময়ে এসব স’মিলে এনে চিরানো হয়। স’মিলে এসব অবৈধ গাছ
চিরানোর গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ এই অভিযান পরিচালনা করা হয়।

সিলেট বিভাগীয় বনকর্মকর্তা আর.এস.এম. মনিরুল ইসলামের নেতৃত্বে মৌলভীবাজারের নির্বাহী ম্যাজিষ্ট্রেট পূরবিতা চাকমা, কমলগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রফিকুল আলম এই অভিযান পরিচালনা করেন।

অভিযানে শ্রীমঙ্গলস্থ সহকারী বন কর্মকর্তা রাজেশ চাকমা, রাজকান্দি বনরেঞ্জ কর্মকর্তা শেখর রায়, লাউয়াছড়া বনবিট কর্মকর্তা (বণ্যপ্রাণী) রেজাউল করিম, মৌলভীবাজার জেলা পরিবেশ সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক নুরুল মোহাইমীন মিল্টনসহ বনবিভাগের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারী অংশ গ্রহণ করেন।

রাজকান্দি বনরেঞ্জ কর্মকর্তা শেখর রায় জানান, বুধবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত টানা অভিযানের সময় ইসলামপুর ইউনিয়নে খালেদ মিয়ার অবৈধ স’মিল এবং কাঠ বহনকারী একটি পিকআপ জব্দ করা হয়েছে।

এছাড়াও আকাশমনি, কড়ই, আওয়াল, বহেরা ও অল্প পরিমানে সেগুনসহ প্রায় ৩শ’ ঘনফুট কাঠ উদ্ধার করা হয়েছে।
সিলেট বিভাগীয় বনকর্মকর্তা আর.এস.এম. মনিরুল ইসলাম বলেন, বনাঞ্চল রক্ষায় এবং স’মিল সমুহে অবৈধভাবে কাঠ চিরানোর অভিযোগের ভিত্তিতে এসব অভিযান পরিচালনা করা হয়। একই দিনে শ্রীমঙ্গলেরও বিভিন্ন স’মিলে এই অভিযান পরিচালনা করা হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: