সর্বশেষ আপডেট : ৯ মিনিট ২৫ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মার্কিন গোয়েন্দা বিমানের কাছ দিয়ে উড়ে গেছে রুশ জঙ্গি বিমান

1473315351আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন প্রতিরক্ষা দপ্তর পেন্টাগন দাবি করেছে বুধবার কৃষ্ণ সাগরে যুক্তরাষ্ট্রের একটি তথ্য অনুসন্ধানকারী (গোয়েন্দা) বিমানের বিপজ্জনক কাছ দিয়ে উড়ে গেছে একটি রুশ জঙ্গি বিমান। এদিকে এর প্রতি উত্তরে মস্কো জানায়, ‘আন্তর্জাতিক আইনের’ আওতায়ই তাদের বিমানটি উড়ে গেছে। পেন্টাগনের দাবি অনুসারে, রুশ সু-২৭ ফকনার বিমানটি মার্কিন গোয়েন্দা বিমানের মাত্র ১০ ফুট কাছ দিয়ে উড়ে গেছে।

পেন্টাগনের মুখপাত্র ক্যাপ্টেন জেফ ডেভিস বলেন, একটি ইউএস পি-৮এ পরিডোন সাবমেরিন বিধ্বংসী ও গোয়েন্দা বিমান আন্তর্জাতিক আকাশ সীমানায় ‘নিয়মিত টহল’ দেয়ার সময় রুশ বিমানটি মার্কিন বিমানটির খুবই কাছে চলে আসে। মার্কিন কর্মকর্তারা এই ঘটনাকে বেপরোয়া, ভয়ংকর ও অপেশাদারি বলে বর্ণনা করেছেন।

এদিকে যুক্তরাষ্ট্রের এসব অভিযোগের জবাবে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, মার্কিন বিমানটি রাশিয়ার ভূখণ্ডের দিকে এগিয়ে আসছিল। মার্কিন বিমানটি রাশিয়ার সামরিক মহড়ায় অনধিকার প্রবেশের চেষ্টা চালায়। তাই রুশ বিমানটির চালক আন্তর্জাতিক আইন অনুসারে পদক্ষেপ নিয়েছে।

উল্লেখ রাশিয়া কৃষ্ণ সাগরে সামরিক মহড়া চালাচ্ছে।

এদিকে পেন্টাগনের মুখপাত্র ক্যাপ্টেন জেফ ডেভিস দাবি করেন, মার্কিন নৌবাহিনীর বিমানটি আর্ন্তর্জাতিক আকাশ সীমানায় রুটিন মাফিক কার্যক্রম চালাচ্ছিল। পেন্টাগন কর্মকর্তারা বলেন, রাশিয়ার এই ধরনের বেপরোয়া পদক্ষেপ অহেতুক উত্তেজনা বাড়াতে পারে। ভুলক্রমে কোন দুর্ঘটনাও ঘটে যেতে পারে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: