সর্বশেষ আপডেট : ৬ মিনিট ১৮ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছাতকের ৮টি বিদ্যালয়ের ৩০ শিক্ষক ঈদেও পাচ্ছেন না বেতন-ভাতা

1466411108-74-copyছাতক প্রতিনিধি ::
ছাতকের ৮টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩০জন শিক্ষক-শিক্ষিকা ঈদের বেতন-ভাতা ও বোনাস থেকে বঞ্চিত হচ্ছেন। গতকাল বুধবার শিক্ষক-শিক্ষিকাদের মাসিক সমন্বয় সভায় যোগ দেয়া শিক্ষক-শিক্ষিকাদের বেতনবিল পাস করা হলেও  সুবিধাবঞ্চিত রয়ে যান উপজেলার ৮টি বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা।
২০১৩ সালের ১ জুলাই ছাতক উপজেলার ৫৭টি প্রাথমিক বিদ্যালয় একসাথে জাতীয়করণের আওতায় আনা হয়। জাতীয়করণকৃত এসব বিদ্যালয়ের মধ্যে ২য় ধাপের ৭টি ও ৩য় ধাপের একটি বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকারা রয়েছেন বেতন-ভাতা ও অন্যান্য সুবিধা থেকে বঞ্চিত। এর ফলে বিদ্যালয়ে কর্মরত শিক্ষক-শিক্ষিকারা বেতন-ভাতা না পেয়ে মানবেতর জীবনযাপন করছেন। এবার ঈদেও তাদের ভাগ্যে ঝুটবে না বেতন-ভাতা।
উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মানিক চন্দ্র দাস জানান, এসব বিদ্যালয়ের প্রয়োজনীয় সকল কাগজপত্র অনেক আগেই সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়েছে। শুধু সরকারিভাবে গেজেট প্রকাশ না হওয়ায় তারা বেতন-ভাতা সুবিধা থেকে বঞ্চিত রয়েছেন। ২য় ও ৩য় ধাপের কোনো শিক্ষক-শিক্ষিকারা এখনো বেতন পাচ্ছেন না বলে তিনি জানান।
উপজেলার ৮টি বিদ্যালয়ের সুবিধাবঞ্চিত একাধিক শিক্ষক-শিক্ষিকা জানান, দীর্ঘ দিন থেকেই এসব বিদ্যালয়ে তারা বিনা বেতনে চাকুরি করে আসছেন। একই সাথে উপজেলার ৫৭টি বিদ্যালয় জাতীয়করণ করা হলেও এ উপজেলার আন্ধারীগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়, আগিজাল সরকারি প্রাথমিক বিদ্যালয়, চরদুর্লভ সরকারি প্রাথমিক বিদ্যালয়, করছা সরকারি প্রাথমিক বিদ্যালয়, শরিষাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, মোঘলগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়, বানায়ত সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কাশিপুর  সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩০ জনশিক্ষক-শিক্ষিকারা বেতন-ভাতা ও ঈদ বোনাস থেকে বঞ্চিত রয়েছেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: