সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৫০ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘সাইফুর রহমান শুধু একটি নামই নয়, একটি জীবন্ত ইতিহাস’

unnamedবিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট জেলা বিএনপি সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম বলেছেন- মরহুম এম সাইফুর রহমান সিলেটের মাটি ও মানুষের সাথে মিশে একাকার হয়ে থাকা শুধু একটি নামই নয়, একটি জীবন্ত ইতিহাস। উন্নয়নের বরপুত্র হিসেবে বারবার নির্বাচিত সাবেক সফল অর্থ ও পরিকল্পনা মন্ত্রী সাইফুর রহমান বৃহত্তর সিলেটের বুকে এক অনন্য উজ্জল দৃষ্টান্ত। সিলেট বিভাগের উন্নয়নে এম সাইফুর রহমানকে কেউ কোনদিন ছাড়িয়ে যেতে পারেনি, ভবিষ্যতে পারবে কিনা সন্দেহ থেকে যায়। দেশের আধ্যাত্মিক রাজধানী খ্যাত পুন্যভুমি সিলেট শহর থেকে শুরু করে সিলেট বিভাগের প্রতিটি জনপদে তিনি আন্তরিকতার সাথে প্রসারিত করে গেছেন তাঁর উন্নয়নের কর্মময় হাত।

তিনি নাম জশ খ্যাতি চাননি, চেয়েছেন শুধু কাজ আর কাজ। দল মতের উর্ধ্বে থেকে তিনি সদা সিলেটের উন্নয়নকেই প্রাধান্য দিয়ে গেছেন। দুঃখজনক হলেও সত্য যে ক্ষমতাসীন অবৈধ সরকার রাজনৈতিক প্রতিহিংসার বশবর্তী হয়ে গোটা সিলেটের বিভিন্ন স্থাপনা থেকে মরহুম সাইফুর রহমানের নাম ও ফলক অপসারন করেছে। কিন্তু সিলেটবাসীর হৃদয় থেকে বর্ষীয়ান জননেতা এম সাইফুর রহমানকে মুছে ফেলার সাধ্য কারো নাই। সাইফুর রহমান তাঁর উন্নয়নমুলক কর্মকান্ডের মাধ্যমে সিলেটবাসীর হৃদয়ে চির অম্লান হয়ে থাকবেন। ইনশাআল্লাহ।

তিনি মঙ্গলবার রাতে বিএনপির স্থায়ী কমিটির সাবেক সদস্য, বারবার নির্বাচিত সাবেক সফল অর্থমন্ত্রী, বৃহত্তর সিলেটের উন্নয়নের রুপকার আলহাজ্ব এম সাইফুর রহমানের ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সিলেট জেলা বিএনপি আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। জেলা বিএনপির সাধারন সম্পাদক আলী আহমদ এর পরিচালনায় অনুষ্ঠিত সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ওলামা দল নেতা মুফতী সাদিকুর রহমান। নগরীর সোবহানীঘাটস্থ আগ্রা কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত আলোচনা সভার শেষ পর্যায়ে ইতিহাসের শ্রেষ্ট সিলেট প্রেমিক মরহুম এম সাইফুর রহমানের রুহের মাগফেরাত, গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার (অব.) আসম হান্নান শাহ ও বিএনপির কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর রোগ মুক্তি ও সুস্থতা কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক আব্দুল মান্নান, জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারন সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়সল, বিএনপি নেতা আহমেদুর রহমান চৌধুরী মিলু, জেলা যুবদলের সাধারন সম্পাদক মামুনুর রশীদ মামুন চেয়ারম্যান, বিএনপি নেতা একেএম তারেক কালাম, আব্দুল হান্নান, আবুল কাশেম, ইলিয়াস আলী মেম্বার, সিরাজুল ইসলাম, আব্দুল লতিফ খান, আল মামুন খান, বজলুর রহমান ফয়েজ, এডভোকেট ফখরুল হক, নারায়ন পুরকায়স্থ ফনি, মনিরুল ইসলাম তুরন, আলী আহমদ হীরা, আজির উদ্দীন, মঈনুল ইসলাম মঞ্জু, মকসুদুল করিম নোহেল, আব্দুল মুক্তাদির খান, জহিরুল ইসলাম মকর, আতাউর রহমান কাচা, ছাত্রদল নেতা লিটন আহমদ, হানুর ইসলাম ইমন, এম.এ মালেক, নাসির উদ্দীন রহীম, দিদার ইবনে তাহের লস্কর, জাকির হোসেন, সোহেল ইবনে রাজা, জহুরুল ইসলাম রাসেল, আব্দুল হাই রাজন, মিজানুর রহমান মিজান, মকছুদুল করিম, আব্দুল হামিদ চৌধুরী, সোহেল আহমদ, দিলোয়ার হোসেন, জিয়াউর রহমান, এটিএম ফয়েজ, জাহেদ আহমদ, মনসুর খান, সুমন আহমদ আনসার, হিমন আহমদ, সেবুল ইসলাম রনি, রুমান আহমদ, আক্তার হোসেন, নাহিদুল ইসলাম, বাছন আহমদ, বদরুল ইসলাম ও ভুলন আহমদ প্রমুখ।

উল্লেখ্য- ৫ই সেপ্টেম্বর মরহুম এম সাইফুর রহমানের ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ২দিনব্যাপী কর্মসুচী ঘোষনা করে সিলেট বিএনপি। প্রথম দিন সোমবার সকালে জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে মৌলভীবাজারে মরহুমের কবরে পুষ্প স্তবক অর্পন ও কবর জিয়ারত করা হয়। সোমবার বাদ আসর নগরীর দরগাহে হযরত শাহজালাল (র.) মাজার মসজিদ প্রাঙ্গনে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। কর্মসুচীর শেষ দিন মঙ্গলবার জেলা বিএনপির উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হলো।-বিজ্ঞপ্তি

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: