সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৩ সেকেন্ড আগে
রবিবার, ২৬ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১২ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কমলগঞ্জ প্রাণিসম্পদ কার্যালয়ে লোকবল সংকট

01. daily sylhet Kamalgonj news2কুলাউড়া অফিস:
কমলগঞ্জ উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ে লোকবল সংকট প্রকট আকার ধারণ করেছে। মাত্র তিনজন মাঠ সহকারী কর্মকর্তা দিয়ে এক পৌরসভাসহ ৯টি ইউনিয়নের হাঁস-মুরগি ও গবাদিপশুর চিকিৎসা দেওয়া হচ্ছে। পর্যাপ্ত জনবল না থাকার কারণে হাঁস-মুরগি ও গবাদিপশুর সংক্রামক রোগ দেখা দিলে রোগ প্রতিরোধমূলক প্রতিষেধক প্রদান কার্যক্রমে মারাত্মক বিঘ্ন ঘটছে।

প্রাণিসম্পদ কার্যালয় সূত্রে জানা যায়, একটি পৌরসভা ও ৯টি ইউনিয়ন নিয়ে গঠিত বিশাল এই উপজেলায় মাঠ সহকারী কর্মকর্তা রয়েছেন মাত্র তিনজন। একজন মাঠ সহকারী কর্মকর্তা একসঙ্গে তিনটি ইউনিয়ন ঘুরে সঠিকভাবে হাঁস-মুরগি ও গবাদিপশুর রোগবালাই সম্পর্কে খোঁজখবর নিতে পারছেন না। দিতে পারছেন না রোগ প্রতিরোধমূলক প্রতিষেধক টিকা।

কমলগঞ্জ উপজেলার রহিমপুর, পতনউষার ও মুন্সীবাজার ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত মাঠ সহকারী কর্মকর্তা ইন্দু ভূষণ দেব বলেন, গবাদিপশুর রোগ দেখা দিলে প্রতিষেধক টিকা দিতে হয়। এক একটি ইউনিয়ন অনেক বড় হওয়ায় একজনের পক্ষে একসঙ্গে তিনটি ইউনিয়ন ঘুরে গবাদিপশু ও হাঁস-মুরগির চিকিৎসাসেবা দেওয়া কষ্টকর। এ ছাড়া সংক্রামক রোগ দ্রুত ছড়িয়ে পড়লে দুর্ভোগ আরও বেড়ে যায়।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ আব্দুল হাই ও ভেটেরিনারি সার্জন ডাঃ হাবিবুর রহমান বলেন, জনবল বাড়ানোর বিষয়টি প্রাণিসম্পদ বিভাগের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা নির্ধারণ করেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: