সর্বশেষ আপডেট : ৩২ সেকেন্ড আগে
শনিবার, ২৫ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাদশাহর ওজন ২৭ মণ, দাম ২২ লাখ টাকা!

full_1003252686_1473245241নিউজ ডেস্ক: কয়েকদিন আগে একটি গরুর দামই উঠেছিল ২০ লাখ টাকা। কোরবানির ঈদকে সামনে রেখে বাগেরহাটের এক ব্যবসায়ী তার একটি গরুর দাম ২০ লাখ টাকা হাঁকায়! কিন্তু এবার দামের দিক দিয়ে সেটিকেও ছাড়িয়ে গেল বাদশাহ।

ঝিনাইদহের বাসিন্দা বকুলের অতি যত্নে বড় হওয়া বাদশাহ শাহীওয়াল জাতের একটি গরু। চট্টগ্রামের সাগরিকা গরুর হাটে এর দাম হাঁকা হয়েছে ২২ লাখ টাকা। বাদশাহ ছাড়া আরও দুটি প্রিজিয়াম জাতের ষাঁড় নিয়ে চট্টগ্রামের সাগরিকায় হাজির হয়েছেন বকুল। বাদশাহর দাম ২২ লাখ টাকা হাঁকালেও অন্য দুটির দাম হাঁকা হচ্ছে ১৫ লাখ টাকা করে।

বকুল জানান, কালো রংয়ের বাদশাহর উচ্চতা প্রায় ৫ ফুট সাড়ে ৭ ইঞ্চি, লম্বায় প্রায় সাড়ে ৮ ফুট। এর ওজন কমপক্ষে ২৭ মণ হবে। বাদশাহকে খুলনার ঝিনাইদহ জেলার হরিনাকুণ্ড থানার আলমডেঙ্গা বাজার থেকে ২০১১ সালে ১৭ হাজার টাকায় কিনেছিলাম।

আর প্রিজিয়াম জাতের গরুগুলো ২০১৩ সালের শেষে দিকে দেড় লাখ টাকা করে কিনেছিলাম। আমি ও আমার ছোট ভাই মুকুল মিলে পরিকল্পিতভাবে এ গরু তিনটি লালন-পালন করেছি। আমরা দুই ভাই প্রতি বছর ৫/৬টি গরু কোরবানি ঈদে বিক্রির টার্গেট করি। এবার আমরা এই বাজারে ৯টি গরু নিয়ে এসেছি। এখন পর্যন্ত বিক্রি না হলেও সবগুলো বিক্রি হবে বলে আশা রাখছি।

বাদশাহর দাম প্রসঙ্গে বকুল বলেন, বাদশাহর জন্য দৈনিক প্রায় ৫০০ টাকার খাবার কিনতে হয়েছে। এছড়া ওষুধ ও অন্যান্য সামগ্রীর জন্যও প্রচুর অর্থ ব্যয় হয়েছে। ঝিনাইদাহ থেকে চট্টগ্রামে আনতে গাড়ি ভাড়াসহ সবমিলিয়ে ইতোমধ্যে আমাদের প্রায় ১২ লাখ টাকা খরচ হয়েছে। এখন পর্যন্ত বাদশার দাম সাড়ে ৭ লাখ টাকা দর হয়েছিলো। কিন্তু ঐ দামে বিক্রি করিনি। তাছাড়া প্রিজিয়াম জাতের গরু একজন ক্রেতা চার লাখ টাকা দর করেছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: