সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৩৭ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মৌলভীবাজারে আমার প্রান্তবন্ত জীবন ছিল — বিদায়ী জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান

unnamed (6)পিন্টু দেবনাথ, কমলগঞ্জ:
মৌলভীবাজার জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান বলেছেন, আমি এই জেলার সাধারণ নাগরিক। সুতরাং সাধারণ নাগরিক হিসাবে সবার সাথে যেভাবে মিশতে হয় আমি সেভাবে মিশার চেষ্টা করেছি। আমি কখনই জেলা প্রশাসক ভাবতে পারিনি। কারণ জেলা প্রশাসক হিসাবে যে অনুভূতি রয়েছে আমি সে অনুভূতি নিয়ে কাজ করি তাহলে আপনাদের সাথে থাকতে পারবো না। আমি দূরে সরে যাবো। কখনই আমি দূরে থাকতে পারবো না, দূরে সরে যেতে চাইনি।

আজকের বিদায় অনুষ্ঠান করেছেন আসলে আমি কখনই বিদায় নেবোনা। আপনাদের অকুন্ঠ ভালোবাসা পেয়েছি। আমি প্রতিদিনই শেখার চেষ্টা করি। প্রতিদিনই প্রতি মুহুর্তে একটা শব্দ শেখার চেষ্টা করি। সাংবাদিকদের অনেক সহযোগিতা পেয়েছি। বিভিন্ন বিষয়ে তারা ফোন করতেন। সবকিছু মিলে এখানে আমার একটা জীবন ছিল প্রাণবন্ত।

তিনি বলেন, আমি একজন চলে যাবো। আপনারা একজনকে খুব মিস করবেন। কিন্তু আমি প্রত্যেককে প্রতিটি মুহুর্তে মিস করবো। এটি আমার জন্য বড় একটা দূর্বার হবে সেটি যেন আমি সইতে পারি এই দোয়া করবেন। আমাকে যে কোন প্রয়োজনে ফোন দিবেন আমার ভালো লাগবে। আমি কখনোই ভাবিনী মৌলভীবাজারের বাইরের মানুষ। এখানে থাকাকালীন মোটে ৬টি দিন ছুটি নিয়েছি। ২০১৪ সালে আমার বাবা মারা গেলে তখন ৪দিন ছুটি নেই। এবছর ২৩ মার্চে আমার ছোট বোনটি মারা গেল তখন ২দিন ছুটি নেই। এই ৬দিন বাদে আমি পুরোটা মৌলভীবাজারের কাটিয়েছি। জানিনা কতটুকু সফলতা ও ব্যর্থতা রয়েছে। সকল কিছু আপনাদের কাছে। যতটুকু সফলতা এসেছে সবগুলো আপনাদের হাত দিয়ে।

unnamed (7)তিনি বলেন, আপনারা অনেক গুণের কথা বলেছেন, আসলে আমি তেমন গুনের অধিকারী নই। “হযরত আলী (সা:) বলেছেন, তোমার ভিতরে যে গুণ থাকে এ গুণের কথা যদি কেউ বলে সে গুণটি ধরে রাখবে। আর যদি গুণ না থাকে আর কেউ যদি বলে তাহলে সে গুণ অর্জন করার চেষ্টা করবে। যাতে করে তোমার সম্পর্কে ওই ব্যক্তিটি কথাগুলো বললো সে কথাটি মিথ্যা না হয়। ব্যক্তিটি যেন আশাহত না হয়।” আপনারা অনেক কথা বলেছেন আমার ভিতরে সে গুণ না থাকে সেটি যেন অর্জন করতে পারি সে দোয়া করবেন। তিনি বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের “পরিচয়” কবিতা থেকে বলেন, “মোর নাম এই বলে খ্যাত হোক… আমি তোমাদেরই লোক।” আমি আপনাদেরই থাকতে চাই। সবাই আমার জন্য দোয়া করবেন।

মৌলভীবাজার জেলা প্রশাসক মোঃ কামরুল হাসানকে কমলগঞ্জ উপজেলা পরিষদের আয়োজনে বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে জেলা প্রশাসক উপরোক্ত কথাগুলো বলেন।

৬ সেপ্টেম্বর মঙ্গলবার বিকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হকের সভাপতিত্বে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান, উপজেলা আওয়ামীলীগ সভাপতি এম, মোসাদ্দেক আহমেদ মানিক, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রফিকুল আলম, উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান পারভীন আক্তার লিলি, ভাইস চেয়ারম্যান সিদ্দেক আলী, কমলগঞ্জ পৌরসভার মেয়র মোঃ জুয়েল আহমদ, ১নং রহিমপুর ইউপি চেয়ারম্যান ইফতেখার আহমেদ বদরুল, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মুনিম তরফদার, বিআরডিবি চেয়ারম্যান ইমতিয়াজ আহমেদ বুলবুল, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা দেবাশীষ চৌধুরী, প্রথম আলো কমলগঞ্জ প্রতিনিধি মুজিবুর রহমান রঞ্জু, কমলগঞ্জ প্রেসক্লাব সভাপতি এম, এ, ওয়াহিদ রুলু কমলগঞ্জ সদও ভূমি সহকারী কর্মকর্তা নিত্যগোপাল গোস্বামী প্রমুখ।
পরে বিদায়ী জেলা প্রশাসককে বিভিন্ন ব্যক্তি উপহার তুলে দেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: