সর্বশেষ আপডেট : ৪২ মিনিট ৪২ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিস্ফোরক মামলায় আরিফের জামিন আবেদনের শুনানি কাল

Ariful-Haq20160907161849হবিগঞ্জ প্রতিনিধি::
সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যার বিস্ফোরক মামলায় সিলেটের সাময়িক বরখাস্তকৃত মেয়র আরিফুল হক চৌধুরীর জামিন আবেদন করা হয়েছে। বুধবার দুপুরে হবিগঞ্জের জেলা ও দায়রা জজ মো. আতাবুল্লাহর আদালতে এ আবেদন করেন তার আইনজীবী মঞ্জুর উদ্দিন আহমেদ শাহীন।

আসামীপক্ষের আবেদনের প্রেক্ষিতে আগামীকাল বৃহস্পতিবার এ বিষয়ে শুনানির দিন ধার্য করা হয়েছে।

আসামিপক্ষের আইনজীবী মঞ্জুর উদ্দিন আহমেদ শাহীন জানান, কিবরিয়া হত্যা মামলায় আরিফুল হক চৌধুরী উচ্চ আদালত থেকে মঙ্গলবার জামিন লাভ করেছেন। কিন্তু একই ঘটনায় দায়েরকৃত বিস্ফোরক মামলায়ও তিনি আসামি হওয়ায় কারাগার থেকে বের হতে পারছেন না। বুধবার উক্ত মামলায় জামিনের আবেদন করেন তার আইনজীবী।

উল্লেখ্য, কিবরিয়া হত্যা মামলার তৃতীয় দফার সম্পূরক চার্জশিটে আসামিভূক্ত হন আরিফুল হক চৌধুরী। এর প্রেক্ষিতে তিনি ২০১৪ সালের ৩০ ডিসেম্বর হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পন করেন। তখন থেকেই তিনি কারাগারে আটক আছেন। এর মাঝে ইতোপূর্বে তিনি জামিনে ১৫ দিন কারাগারের বাইরে ছিলেন।

২০০৫ সালের ২৭ জানুয়ারি সদর উপজেলার বৈদ্যের বাজারে আওয়ামী লীগ আয়োজিত জনসভা শেষে বের হওয়ার সময় গ্রেনেড হামলায় নিহত হন শাহ এএমএস কিবরিয়া ও তার ভাতিজা শাহ মঞ্জুর হুদাসহ ৫ জন। এ ঘটনায় হত্যা এবং বিস্ফোরক আইনে পৃথক দুটি মামলা দায়ের করা হয়।

উভয় মামলাতেই সম্পূরক চার্জশিটে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী ও হবিগঞ্জের মেয়র জি কে গউছসহ ৩২ জনকে আসামি করা হয়েছে।

হত্যা মামলাটি সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচারাধীন এবং বিস্ফোরক মামলাটি হবিগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে বিচার প্রক্রিয়াধীন রয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: