সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ৯ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কুলাউড়ায় আহমদ জে সোহান এর স্মরণে আলোচনা সভা ও মিলাদ মাহফিল

unnamed (5)কুলাউড়া অফিস:
কুলাউড়া উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের ধামুলীতে আহমদ সোহান সোনালী উচ্চ বিদ্যালয়ে ৬ সেপ্টেম্বর মঙ্গলবার আহমদ জে সোহান এর ৬ষ্ঠ মৃত্যৃ বার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্টিত হয়। মনু মডেল কলেজের সভাপতি মোঃ আব্দুল লতিফ এর সভাপতিত্বে এবং শিক্ষক জিসানুজ্জামান লিটনের পরিচালনায় অনুষ্টিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন কুলাউড়া ইয়াকুব-তাজুল মহিলা বিশ্ববিদ্যালয়ের অধ্যক্ষ মোঃ আব্দুর রউফ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পৃথিমপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নবাব আলী বাকর খান, মাধ্যমিক শিক্ষক সমিতির সাবেক সভাপতি মোঃ খুরশীদ উল্ল্যাহ, রবিরবাজার ডি,এস আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দুল জব্বার, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম. শাকিল রশীদ চৌধুরী, আ’লীগ নেতা নবাব আলী সাজ্জাদ খান, জাপা নেতা মবশ্বির আলী, শিক্ষক আব্দুল বাছিত, প্রভাষক আব্দুল খালিক ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মকবুলুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন স্কুলের প্রধান শিক্ষক আব্দুল মালিক। অনুষ্টানে বিদ্যালয়ের উন্নয়নে মৌলভীবাজার জেলার একাটুনা নিবাসী যুক্তরাষ্ট্র প্রবাসী বিশিষ্ট সমাজসেবী বশির খানের পক্ষ থেকে দু’লাখ টাকার চেক ও দু’টি কম্পিউটার প্রদান করা হয়।

সভাশেষে মিলাদ ও দোয়া পরিচালনা করেন মাওলানা আব্দুল জব্বার। উল্লেখ্য, যুক্তরাষ্ট্রস্থ নিউইয়র্ক প্রবাসী কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক, কুলাউড়া প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক সিরাজ উদ্দিন আহমদ সোহাগ ও কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষিকা জাহানারা বেগম লক্ষীর একমাত্র পুত্র আহমদ জাহান সোহান (১৮) বিগত ২০১০ সালের ৬ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রে এক মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় ইন্তেকাল করেন। আহমদ জাহান সোহান ছাত্র জীবনে প্রাথমিক অধ্যায় কুলাউড়া শহরের অংকুর কিন্ডার গার্টেন এন্ড চাইল্ড কেয়ার হোমস্’র মাধ্যমে শুরু।

পরবর্তীতে রাবেয়া আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পঞ্চম শ্রেণীতে ট্যালেন্টপুল বৃত্তি লাভ, নবীন চন্দ্র মডেল উচ্চ বিদ্যালয়ে ৮ম শ্রেণীর ছাত্র থাকা অবস্থায় ২০০৫ সালের ১৫ জুলাই সোহান মা, বাবা ও বোনের সাথে ইমিগ্রেন্ট ভিসা নিয়ে যুক্তরাষ্ট্রে গমন করেন। সেখানে ২০০৫ সালের সেপ্টেম্বর থেকে ২০০৬ সালের জুন পর্যন্ত নিউইয়র্ক ব্রঙ্কস’’র মাইকেল এঞ্জেলিয় মিডিল স্কুলে এবং ২০০৬ সেপ্টেম্বর থেকে ২০১০ জুন সাল পর্যন্ত ব্রঙ্কস’র ইন্টারন্যাশনেল কমিউনিটি হাইস্কুলে অধ্যয়ন শেষে অত্যন্ত কৃতিত্ত্বপূর্ণ ফলাফল করেন। ব্রঙ্কস কমিউনিটি কলেজে ভর্তি হয়ে কলেজ জীবনের দু’সপ্তাহের মধ্যেই ৬ সেপ্টেম্বর ২০১০সাল এক মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় আহমদ জে. সোহান পৃথিবী থেকে চির বিদায় গ্রহন করেন।

কৃতিছাত্র আহমদ সোহানের মৃত্যুতে যুক্তরাষ্ট্রস্থ ইন্টারন্যাশনেল কমিউনিটি হাইস্কুল ‘স্মরণ সভা’ বিশেষ প্রার্থনা অনুষ্ঠান, স্কুলে স্মৃতি স্মারক স্থাপন ও ২০১১ সাল থেকে আহমদ সোহান মেমোরিয়াল স্কলারশিপ প্রবর্তন করে প্রতি বছর একজন ছাত্র/ছাত্রীকে স্কলারশিপ দেয়া হয়। যুক্তরাষ্ট্রস্থ নিউইয়র্কে দোয়া মাহফিল বিভিন্ন অনুষ্টানের পাশাপাশি বাংলাদেশে কুলাউড়া উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের ধামুলিতে তার নামে স্থাপিত আহমদ সোহান সোনালী উচ্চ বিদ্যালয়ে তার স্মরণে মিলাদ মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: