সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৩৭ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

খালেদা-তারেকের বৈঠকে মুক্তি মিলবে বিএনপির?

khaleda-tarique_196870নিউজ ডেস্ক:
আজ (৭ সেপ্টেম্বর) সৌদি সরকারের আমন্ত্রণে পবিত্র হজ পালনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। অন্যদিকে লন্ডন থেকে খালেদা পুত্র ও বিএনপির সিনয়ির ভাইস চেয়ারম্যান তারেক রহমানও পরিবারসহ সৌদি আরবে আসবেন।খালেদা জিয়ার ছোট ছেলে আরফাত রহমান কোকোর স্ত্রী সন্তানরাও সৌদিতে আসার কথা রয়েছে।

দীর্ঘদিন পর খালেদা জিয়া আবারও পরিবারের সঙ্গে কিছু দিন কাটাবেন। পাশাপাশি সৌদিতে খালেদা-তারেক একান্তে বৈঠকও করবেন। আর তারেক রহমান কোন কারণে যদি সৌদি আরবে নাও আসতে পারেন। তাহলে তারেকের পক্ষ থেকে বার্তা নিয়ে খালেদার কাছে কেউ একজন আসবে।

দীর্ঘদিন ক্ষমতার বাইরে থাকা বিএনপি নানান করাণে এখন অস্তিত্ব সংকটে পড়েছে। নেতাকর্মীদের নামে মামলা, রাজপথে আন্দোলন করতে না পারা, সরকারের দমন নীতি ও দলের নেতাদের একের পর এক পদত্যাগ সব মিলিয়ে একটা গোলকধাঁধায় আটকে গেছে দলটি।

এদিকে দলের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্বাধীনতা পুরস্কার ফিরিয়ে নেয়া, জাতীয় জাদুঘর থেকে জিয়াউর রহমানের জামা, লাঠি, ঘড়ি ও রেডিওসহ সবকিছু সরিয়ে ফেলা এবং রাজধানীর জিয়া উদ্যান থেকে জিয়াউর রহমানের সমাধি সরানোর উদ্যোগ নিয়েছে সরকার।বিএনপি নেতারা সরকারের এই উদ্যোগকে খুব ভালো চোখে দেখছেন না। তাদের দাবি সরকার বিএনপিকে নিশ্চিহ্ন করার সর্বাত্মক চেষ্টা করছে।

এসব বিষয় এবং আগামী দিনে দলের করণীয়সহ আন্দোলন ও জাতীয় নির্বাচনের ব্যাপারে তারেক রহমানের সঙ্গে আলোচনা করবেন খালেদা জিয়া। বিএনপি নেতারা দাবি করছে, এখনই সরকারকে জবাব দিতে হবে। নইলে সরকার বিএনপিকে ধ্বংস করে দিবে।তাই একটা সিদ্ধান্তে পৌঁছাতে হবে। আর এসব বিষয় নিয়ে সৌদি আরবে খালেদা তারেক একান্তে বৈঠকে বসবেন।

তবে এখন প্রশ্ন হলো, খালেদা জিয়ার সৌদি সফর ও খালেদা-তারেক বৈঠক বাংলাদেশের রাজনীতিতে কোন পরিবর্তন আনবে কিনা?, যদি এই বৈঠকের সিদ্ধান্তে বিএনপি রাজনৈতিক গোলকধাঁধা থেকে নিজেদের মুক্ত করতে পারেন, তাহলে সেটা নিশ্চই তাদের জন্য সুখের হবে। নয়তো আওয়ামী লীগ নেতারা যা বলেন, বিএনপির অবস্থা একদিন মুসলিম লীগের মতো হবে।
এম রহমান, সাংবাদিক।
বিডি২৪লাইভ

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: