সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ২ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিশ্বনাথে দুই গ্রামবাসির বিরোধ নিস্পত্তি

14265088_657824684365977_4672766970753575527_nবিশ্বনাথ প্রতিনিধি:
বিশ্বনাথে দুই গ্রামবাসির মধ্যে মারামারির বিষয়টি শালিস মাধ্যমে নিস্পত্তি করা হয়েছে। রোববার বেলা ৩টায় উপজেলা পরিষদের বিআরডিবি হল রুমে দুই গ্রামবাসির বিরোধ নিস্পতির লক্ষে এক বৈঠক অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী।

বিশ্বনাথে মহানুভবতার এক বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে উপজেলার স্থানীয় বিশ্বনাথেরগাঁও এর গ্রামবাসী। প্রতিপক্ষের কাছ থেকে প্রাপ্ত জরিমানার পুরো ৯০ হাজার টাকা সরকার অনুমোদিত একটি এতিমখানায় দান করেছে । তাদের এই মহতি উদ্যোগের ভূয়সী প্রশংসা করেছেন শালিসী বৈঠকে উপস্থিত উপজেলার বিভিন্ন পেশার মানুষ ।

জানাগেছে গত ৯জুন উপজেলা সদরের মুফতিরগাঁও গ্রামের আব্দুল খালিক ও তার পুত্র আবদুস শহিদ পার্শ্ববর্তী বিশ্বনাথেরগাঁও গ্রামের লিটন মিয়ার দোকান থেকে মোবাইল ফোনের কার্ড ক্রয় করাকে কেন্দ্র করে দু’জনের মধ্যে বাকবিতন্ডায় হয়। এজের ধরে পরদিন দু’গ্রামবাসির মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের একাধিক ব্যক্তি মারাত্মকভাবে আহত হন। এর মধ্যে বিশ্বনাথেরগাঁওর পক্ষে মাসুক আলী নামে এক যুবকের একটি চোখ নষ্ট হয়ে যায় । ঘটনার খবর পেয়ে উপজেলা চেয়ারম্যানসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ঘটনাস্থলে গিয়ে দু-পক্ষের সংঘর্ষ নিয়ন্ত্রনে আনেন এবং দু’পক্ষকে নিয়ে সালিশ বৈঠকের উদ্যোগ গ্রহন করেন। এতে উভয় গ্রামবাসি সম্মতি প্রকাশ করে।

এরই অংশ হিসেবে রোববার উপজেলা পরিষদের বিআরডিবি হলে উভয় পক্ষকে নিয়ে বিষয়টি নিস্পত্তির লক্ষে দ্বিতীয়বারের মত বৈঠকে বসেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী। উপজেলা চেয়ারম্যানের সভাপতিত্বে সালিশী বৈঠকে উপস্থিত ছিলেন এলাকার প্রবীণ সালিশ ব্যক্তিত্ব মির্জা রুস্তুম বেগ, হাজী আরশ আলী, মফিজুর রহমান, আবুল কালাম, উপজেলা বিএনপির যুগ্ন-সাধারণ সম্পাদক হাজী মোঃ আব্দুল হাই, প্রবাসী কমিউনিটি নেতা সিরাজুল ইসলাম, মশাহিদ খান, বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক সভাপতি রফিকুল ইসলাম জুবায়ের, বিশ্বনাথ প্রেসক্লাবের বর্তমান সভাপতি কাজী মোহাম্মদ জামাল উদ্দিন, সাবেক মেম্বার বাবরুছ আলী, বর্তমান মেম্বার ইছাক আলীসহ দুই গ্রামের শীর্ষ মুরব্বীয়ানসহ এলাকার বিপুল সংখ্যক মানুষ উপস্থিত ছিলেন।

বৈঠকে গঠিত সালিশ বোর্ড কর্তৃক মুফতিরগাঁও গ্রামের উপর ৯০ হাজার টাকা জরিমানা করেন এবং ভবিষ্যতের করণীয় সম্পর্কে দিক নির্দেশনা দেন। এসময় বিশ্বনাথেরগাঁও গ্রামবাসী প্রতিপক্ষের কাছ থেকে প্রাপ্ত জরিমানার পুরো ৯০ হাজার টাকা সরকার অনুমোদিত বিশ্বনাথের রামাপাশা ইউনিয়নস্থ দারুল হিকমাহ এতিমখানায় দান করে। এসময় সভার সভাপতি ও শালিসি ব্যক্তিবর্গ এতিম খানা পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মাওলানা আবদুর রহিমের হাতে নগদ অর্থ তুলে দেন। বিশ্বনাথে মহানুভবতার এক বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে। তাদের এই মহতি উদ্যোগের ভূয়সী প্রশংসা করেছেন শালিসী বৈঠকে উপস্থিত উপজেলার বিভিন্ন পেশার মানুষ ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: