সর্বশেষ আপডেট : ৫১ মিনিট ৪০ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কাল থেকে শুরু ১০ টাকা কেজি চাল বিক্রি

full_451195806_1473175553নিউজ ডেস্ক: সরকারের উদ্যোগে দশ টাকা কেজি চাল বিক্রয় কর্মসূচী কাল শুরু হচ্ছে। এই কর্মসূচীর আওতায় মন্দা মওসুমে সারাদেশে ৫০ লাখ হতদরিদ্র পরিবারকে তাদের খাদ্য নিশ্চিত করতে এই চাল সরবরাহ করা হবে। সরকারি সূত্র এ খবর জানায়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল কুড়িগ্রাম জেলার চিলমারি পাইলট হাইস্কুল মাঠে এক জনসভায় দেশব্যাপী হতদরিদ্র লোকদের জন্য এই খাদ্যবান্ধব কর্মসূচীর উদ্ধোধন করবেন বলে আশা করা হচ্ছে।

এই প্রক্রিয়ার সঙ্গে জড়িত একজন সরকারি কর্মকর্তা জানান, হতদরিদ্র লোকদের জন্য বিশেষ কার্ড ইস্যু করা হবে। প্রতি মাসে কার্ডধারী প্রতি পরিবার ৩০ কেজি করে চাল পাবে। প্রতি বছরে পাঁচ মাস এই চাল দেয়া হবে। মাসসমূহ হলো- মার্চ, এপ্রিল, সেপ্টেম্বর, অক্টোবর ও নভেম্বর।

এ বছরে সেপ্টেম্বর থেকে নভেম্বর পযর্ন্ত এই চাল বিতরণ করা হবে। এলক্ষ্যে খাদ্য মন্ত্রণালয় ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে এবং এজন্য সাড়ে পাঁচ লাখ টন চাল বরাদ্দ দেয়া হয়েছে।

সমাজে দরিদ্র নারীপ্রধান পরিবার, বিধবা পরিবার, তালাকপ্রাপ্ত পরিবার এবং দরিদ্র পরিবার এই খাদ্য সহায়তা পাবে।

উপজেলা পর্যায়ে একজন সরকারি কর্মকর্তার তত্ত্বাবধানে পাঁচ সদস্যের একটি কমিটি এই সুবিধা প্রাপ্তিদের একটি তালিকা তৈরি করবে। পরবর্তীতে স্থানীয় সংসদ সদস্যের নেতৃত্বে গঠিত অপর একটি কমিটি এই তালিকা চূড়ান্ত করবে।

এই কর্মসূচী পরিচালনার জন্য এলাকায় সুবিধাপ্রাপ্ত প্রতি পাঁচশত পরিবারের জন্য একজন করে ডিলার থাকবেন। মনোনয়ন কমিটির দেয়া তালিকা অনুযায়ী ডিলার তাদের কাছে ১০ টাকা কেজি দরে চাল বিক্রয় করবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: