সর্বশেষ আপডেট : ১ মিনিট ৩৯ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

টাইগারদের ২০ জনের প্রাথমিক দলে আছে চমক

Bangladesh-Cricket-team20160906194837খেলাধুলা ডেস্ক:
আফগানিস্তান ও ইংল্যান্ড সিরিজকে সামনে রেখে ২০ জনের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তালিকা প্রকাশ করে বিসিবি। আগামী ১৮ সেপ্টেম্বর সকাল ৯টায় মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে কোচ হাথুরুসিংহের কাছে ক্যাম্পে ডাক পাওয়া খেলোয়াড়রা রিপোর্ট করবেন।

তবে বিস্ময়করভাবে কন্ডিশনিং ক্যাম্পের জন্য ডাকা ৩০ জনের বাইরে এইচপি থেকেও ২০ জনের স্কোয়াডে সুযোগ পেয়েছেন চারজন। ব্যাটিং শক্তি বাড়াতে এইচপি ক্যাম্প থেকে তিন অলরাউন্ডার- আলাউদ্দিন বাবু, মোশাররফ হোসেন রুবেল ও মেহেদী হাসান মিরাজকে অন্তর্ভুক্ত করেছেন নির্বাচকরা। এছাড়াও পেসার শুভাশীষ রায়কে অন্তর্ভুক্ত করা হয়েছে এই দলে। মোশাররফ হোসেন রুবেল ও মেহেদী হাসান মিরাজের অন্তর্ভুক্তি অনেকটা অনুমিত থাকলেও বিস্ময় জন্ম দিয়েছে শুভাশীষ ও আলাউদ্দিন বাবুর অন্তর্ভুক্তি।

এছাড়াও দলে রয়েছেন আন্তর্জাতিক ক্রিকেটে বোলিং নিষিদ্ধ তাসকিন আহমেদ এবং ইনজুরির কারণে বিশ্রামে থাকা তামিম ইকবালও। প্রায় এক বছর দলের বাইরে থাকার পর ফিরেছেন বিশ্বকাপে ইংল্যান্ডবধের নায়ক পেসার রুবেল হোসেন।

তাসকিন থাকলেও নেই আরেক বোলিং নিষিদ্ধ খেলোয়াড় আরাফাত সানি। নেই অন্যতম সেরা পেসার মোস্তাফিজুর রহমানও। ইনজুরির কারণে কাঁধে অস্ত্রোপচার হওয়ায় দলে রাখা হয়নি কাটার মাস্টারকে। এছাড়াও ৩০ জনের স্কোয়াড থেকে বাদ পড়েছেন রকিবুল হাসান, শাহরিয়ার নাফীস, কামরুল ইসলাম রাব্বি, লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, নুরুল হাসান সোহান, শুভাগত হোম, মুমিনুল হক, জুবায়ের হোসেন, মুক্তার আলী ও সোহরাওয়ার্দী শুভ।

গত ২০ জুলাই ৩০ জনের স্কোয়াড নিয়ে শুরু হয়েছিল অনুশীলন ক্যাম্প। যদিও প্রস্তুতি ম্যাচের আগে এইচপি ক্যাম্প থেকে ডাকা মুস্তাফিজুর রহমানের পরিবর্তে মেহেদী হাসান মিরাজকে ডাকে নির্বাচকরা। এরপর প্রথম প্রস্তুতি ম্যাচ শেষে মোশাররফ হোসেন রুবেলকেও অন্তুর্ভূক্ত করে নেয়া হয়। সিলেটে এইচপি ক্যাম্পের অনুশীলন ম্যাচে দারুণ পারফরম্যান্স দেখানোর পুরষ্কার পান পেস অলরাউন্ডার আলাউদ্দিন বাবু। প্রিমিয়ার লিগ ও প্রস্তুতি ম্যাচে দারুণ পারফরম্যান্স করার পুরষ্কার পেয়েছেন শুভাশীষ রায়ও।

উল্লেখ্য, আগামীকাল বুধবার ঈদুল আযহা উপলক্ষে টানা এগারো দিনের ছুটিতে যাচ্ছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। আগামী ১৮ সেপ্টেম্বর ছুটি কাটিয়ে আবার ক্যাম্পে ফিরবেন ক্রিকেটাররা।

আফগানিস্তান ও ইংল্যান্ড সিরিজের জন্য প্রাথমিক ওয়ানডে স্কোয়াড:
তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, মোসাদ্দেক হোসেন, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, নাসির হোসেন, মুশফিকুর রহীম, সাব্বির রহমান, তাইজুল ইসলাম, মাশরাফি বিন মর্তুজা, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, শুভাশীষ রায় চৌধুরী, মেহেদী হাসান মিরাজ, মোশাররফ হোসেন রুবেল, আলউদ্দিন বাবু ও আল আমিন হোসেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: