সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৩৮ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কানাইঘাটে জমে উঠেছে কোরবানীর পশুর হাট

unnamedআমিনুল ইসলাম, কানাইঘাট::
পবিত্র ঈদুল আজহার সামনে রেখে কানাইঘাটে জমে উঠেছে কেরবানীর পশুর হাট। উপজেলা পৌরসভাস্থ কানাইঘাট বাজারে সপ্তাহে শনি ও মঙ্গলবার হাট বসে। তাই কোরবানীর ৭ দিন সময় থাকলেও এখানকার মানুষের হাতে পশু কিনার সময় মাত্র দুই দিন। সে জন্য সিলেটের বিভিন্ন প্রান্ত থেকে নানা রঙ পড়িয়ে গলায় মালা দিয়ে ব্যবসায়ীরা হাটে নিয়ে এসেছে কোরবানীর পশু।

সিলেটের অনান্য বাজারের তুলনায় প্রতি বছর এমনিতেই বাজারে ভারতীয় গরু কম উঠলেও এবার ভারতীয় গরু নিয়ে আসেনি ব্যবসায়ীরা। তাই দেশী গরুর কদর চুড়ান্ত বেড়ে গেছে। এজন্য চড়াও মূল্য দিয়ে কোরবানীর পশু কিন্তে হচ্ছে গ্রাহকদের। প্রায় অর্ধশতাধিক গ্রাহকদের সাথে আলাপ করে জানা গেছে গত বছরের তুলনায় এবার দ্বিগুন মূল্য গুণতে হচ্ছে তাদের। এজন্য মধ্য ও নিম্ন বৃত্ত পরিবারের গ্রাহকরা বিপাকে পড়েছেন বলে জানিয়েছেন তারা।

তবে পিছিয়ে নেই ছাগলের বাজারও। এবার পশুর হাট বিশাল আকার ধারণ করায় বাজার ইজারাদার রামিজা বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে অস্থায়ী পশুর হাট বসিয়েছেন। বাজারে পকেট ছিনতাইকারী ও জাল নোট চেকিংয়ের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছেন ইজারাদার। এই বিষয় জনসচেতনার জন্য মাইকে বার বার গ্রাহকদের সতর্ক করে দেওয়া হচ্ছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: