সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কানাডায় জঙ্গি কাজে জড়িত বাংলাদেশির বিচার শুরু

dVhB4fyZvZb51-696x228প্রবাস ডেস্ক:
জঙ্গি কর্মকাণ্ডে সংশ্লিষ্টতার অভিযোগে গ্রেফতার হওয়া বাংলাদেশি বংশোদ্ভূত কানাডিয়ান নাগরিক আবদুল কাদিরের বিচারকাজ শুরু হয়েছে আদালতে।

অন্টারিও কোর্ট অব জাস্টিসের আদালতে শুক্রবার তাকে হাজির করা হয়। সঙ্গী এভিলসসহ সিরিয়া যাওয়ার পথে তুরস্কে আটক হওয়ার পর কানাডায় ফেরত পাঠানো হয়েছিল তাদের।
কাদিরের মালিকানায় থাকা একটি এআর-১৫ সেমি অটোমেটিক রাইফেল ‘ভেঙ্গে ফেলে দেয়ার’ দায়ে তার বাবার বিরুদ্ধেও অভিযোগ গঠন করেছে কানাডিয়ান পুলিশ। ২৩ সেপ্টেম্বর আবারও তাদেরকে আদালতে হাজির করা হবে।

কানাডাভিত্তিক বাংলা নিউজপোর্টাল নতুনদেশ ডট কম রোববার এই খবর জানিয়েছে।

জানা যায়, মার্চে আবদুল কাদির সিরিয়ার উদ্দেশে টরোন্টো ত্যাগ করেন। তুরস্কের আদানা শহরে তিনি গ্রেফতার হন ৩১ মার্চ। স্যামুয়েল এভিলস নামে আরেক কানাডীয়সহ সিরিয়া যাওয়ার পথে তুর্কি প্রশাসন তাদের গ্রেফতার করে বলে সরকারি সূত্রে জানানো হয়।

দু’সপ্তাহ তুরস্কে আটক থাকার পর ওই দু’জনকে কানাডায় ফেরত পাঠানোর পর ১৫ এপ্রিল কানাডিয়ান পুলিশ বাহিনী তাদেরকে টরোন্টো পিয়ারসন এয়ারপোর্টে গ্রেফতার করে।

মোহাম্মদ উদ্দিন আরও জানান, তিনি ছেলের অস্ত্রের লাইসেন্সও ছিঁড়ে ফেলে দিয়েছেন। এর ভিত্তিতে ‘নিষিদ্ধ’ অস্ত্রের তথ্য পুলিশের কাছে গোপন করার দায়ে মোহাম্মদ উদ্দিনের বিরুদ্ধে অভিযোগ আনা হয়। ৫৭ বছর বয়সী মোহাম্মদ উদ্দিনের তার অপরাধ স্বীকার করেন।

উল্লেখ্য, আবদুল কাদিরের সঙ্গে আটক হয়েছিলেন এভিলস। তিনি হুইটবিতে যে অ্যাপার্টমেন্টে থাকতেন, সেই অ্যাপার্টমেন্টের বাসিন্দা কেভিন ওমর মোহাম্মদও আইএস এ যোগ দেওয়ার অভিযোগে গ্রেফতার হয়েছেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: