সর্বশেষ আপডেট : ২ মিনিট ৫ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঘাসিটুলায় মসজিদ রক্ষায় এলাকাবাসীর মানববন্ধন

SONY DSC

সিলেট নগরীর ঘাসিটুলার ঐতিহ্যবাহী জামে মসজিদের জায়গা ভূমিখেকো সন্ত্রাসীদের হাত থেকে রক্ষায় মানববন্ধন করেছে এলাকাবাসী। মঙ্গলবার দুপুরে ঘাসিটুলা জামে মসজিদের সামনে এ মানববন্ধন কর্মসূচীর আয়োজন করে মসজিদ কমিটি।

মানববন্ধনে বক্তারা বলেন, কিছুদিন যাবত ঘাসিটুলা জামে মসজিদের জায়গা দখল করতে কিছু চিহ্নত ভূমিখেকো সন্ত্রাসী চক্র পায়তারা করছে। যে মসজিদে এলাকার হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লি নামাজ আদায় করে থাকেন। ভূমি খেকো চক্র মসজিদের দেয়াল ভেঙে মাটি ভরাট করে ঘর নির্মাণের চেষ্টা করছে। এ নিয়ে সংঘর্ষের আশঙ্কা প্রকাশ করেন বক্তারা।

তারা বলেন, স্থানীয় কাউন্সিলর এর সহযোগিতায়ই ওরা জায়গা দখলের পায়তারা করে যাচ্ছে, এলাকার ধর্মপ্রাণ মুসল্লিদের শরীরে এক ফোঁটা রক্ত থাকতে মসজিদের এক ইঞ্চি জায়গাও দেওয়া হবে না। জাকারিয়া (জাকু), জয়নুল হক, হানে আলম, ময়নুল হক, স্বপন অরফে হাফপেন্ট স্বপন, টিটু অরফে মুরগী টিটু, জাকির, মকবুল, দিলু, কামালসহ আরো অজ্ঞাতনামা কয়েকজন ভূমি খেকো সন্ত্রাসী মিলে জায়গা দখলের পায়তারা করে যাচ্ছে। তাদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে বলেও জানান মানববন্ধনের বক্তারা। ঘাসিটুলা মসজিদ কমিটি গত ২৯ জুলাই সিলেট কোতোয়ালী থানায় তাদের বিরুদ্ধে একটি সাধারণ ডায়েরিও করে যার নং- ১৯৭৬।

বক্তারা আরো বলেন ১৯৫৭ সালে এলাকার ধর্মানূরাগী মরহুম আব্দুল গণি রেজিস্টারীকৃত ১১৫৭/৫৭ ও ১১৫৭৭/৫৭ নং দলিলে মসজিদের জন্য প্রায় ১৫ শতক জায়গা বড় ঘাসিটুলা জামে মসজিদ ওয়াকাফ করে যান। তখন থেকেই মসজিদ কর্তৃপক্ষ ভোগ দখল করিয়া আসছিল। এরপর ১৯৯০ সালে মসজিদের ৩দিকে বাউন্ডারি দেওয়াল নির্মাণ করে মসজিদের উন্নতি মূলক কাজ করে আসছিল।

বক্তারা বলেন, এই ভূমিখেকো সন্ত্রাসী চক্রের হাত থেকে মসজিদ রক্ষায় শুধু ঘাসিটুলার এলাকাবাসী নয় সিলেটের সকল ধর্মপ্রাণ মুসল্লিদের এগিয়ে আসতে আহবান জানান। মানববন্ধনে উপস্তিত ছিলেন, মোতাওয়াল্লী মো. সামছুজ্জামান (চুনু মিয়া), সহকারী মোতাওয়াল্লী মো. আব্দুল সাতির, সেক্রেটারী মো. জিলাল উদ্দিন, সহকারী সেক্রেটারী মো. আব্দুল মতিন, কেশিয়ার মো. মানিক মিয়া, সহকারী কেশিয়ার মো. হাবিবুর রহমান, সদস্য আনোয়ার মিয়া, মো.শাহজাহান বিলু, মো.জামাল উদ্দিন, মো.এখলাছুর রহমান ইরান, মো.জিলাল উদ্দিন, মো হেলাল মিয়া, মো.আব্দুল হামিদ, মো.সমশের আলী, মো.সিরাজ মিয়া, মো শেখ মঈনউদ্দিন, মো.মাসুক মিয়া (কালা), মো.আলেক মিয়া, মো.শাহাব উদ্দিন, মো.রুপাই মিয়া, মো.আব্দুল বাছিত, মো.কুটিল মিয়া, মো.ফখরউদ্দিন সাজন, জিলান মিয়া, শাহ নুর, মো. জালাল উদ্দিন শাহাবুল, মো.আশিকুর রহমান, মো.নিজাম উদ্দিন, আনসার মিয়া, আব্দুরব, মো.ঈমন মিয়া, আব্দুস ছাত্তার, মো.আব্দুল মালিক, আবুল কালাম, রুখন উদ্দিন, মুন্না মিয়া, মো.আব্দুল হক, টিপু মিয়া, মো জোবায়ের আহমদ, শাহিন মিয়া, আব্দুল মন্নান, মো.শাহান মিয়া, রুকন, মো হেলাল মিয়া, মুহিবুর রহমান পাখি, সবুজ সেনা সভাপতি মো. রাকিব আহমদ, আব্দর রহমান হিরা প্রমুখ। বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: