সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মুস্তাফিজের জন্মদিন আজ

full_2041540707_1473136186খেলাধুলা ডেস্ক: জীবনটা হঠাৎ করেই পাল্টে গেছে তার! গত বছরও ছিলেন আর দশ জন তরুণের মতো সাদামাটা এক তরুণ। কিন্তু বছর না ঘুরতেই তিনি রীতিমতো বাংলাদেশ ক্রিকেটের নতুন তারকা এবং সেরাদের একজন। তার দ্যুতি এখন দেশের মাঝে নয় বিশ্বে ছড়িয়ে পড়েছে।

বয়স বেড়েছে মাত্র এক বছর। কিন্তু প্রাপ্তির খাতায় যোগ হয়েছে বহু বছরের সাফল্য। ক্রিকেট ইতিহাসে বিশ্বের সেরা বোলাররা যা করতে পারেনি ১৯ বছর বয়সি মুস্তাফিজ তাই করে দেখিয়েছেন। আজ সেই তরুণ তুর্কি মুস্তাফিজের ২০তম জন্মদিন। ১৯ পেরিয়ে ২০ এ পা রাখলেন তিনি।

বর্তমানে ‘কাটার মুস্তাফিজ’ নামেই পরিচিত তিনি। ১৯৯৫ সালের ৬ সেপ্টেম্বর সাতক্ষীরায় জন্ম গ্রহণ করেন। সাতক্ষীরা থেকে ৪৫ কিলোমিটার দক্ষিণে কালীগঞ্জ উপজেলার তারালি ইউনিয়নের তেঁতুলিয়া গ্রামে বেড়ে উঠেছেন তিনি। চার ভাই ও দুই বোনের মধ্যে সবার ছোট মুস্তাফিজ।

অনূর্ধ্ব-১৪, অনূর্ধ্ব-১৭ ও অনুর্ধ্ব-১৯ দলে খেলে জাতীয় দলে উঠে এসেছেন জাতীয় দলে। দৃঢ় মনোবল আর কঠোর পরিশ্রমের ফলে আজ মুস্তাফিজ এই পর্যায়ে উঠে এসেছেন।

বিশ্বের একমাত্র খেলোয়াড় হিসেবে মুস্তাফিজ তার প্রথম দুটি ওয়ানডে ম্যাচে ১১ উইকেট নেন। ইতিহাসের প্রথম ক্রিকেটার হিসেবে ওয়ানডে ও টেস্ট- দুই ফরম্যাটের অভিষেকে ম্যাচসেরা হন তিনি। এ পর্যন্ত ৬ ওয়ানডে ম্যাচে ১৮ উইকেট এবং ২ টেস্টে ৪ উইকেট নিয়েছেন মুস্তাফিজ।

ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে ওয়ানডে ও টেস্ট- দুই ফরম্যাটের অভিষেকেই ম্যাচসেরার পুরস্কার জেতেন বাংলাদেশের এই বিস্ময়বালক! সাফল্যের সিঁড়ি বেয়ে মুস্তাফিজ দ্রুত উপরে উঠছেন। তার সাফল্যে বিশ্বমঞ্চে বাংলাদেশের লাল-সবুজ পতাকা বারবার উড়বে সেই প্রত্যাশা কোটি ক্রিকেটপ্রেমীর।

তার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করি। শুভ জন্মদিন মুস্তাফিজ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: