সর্বশেষ আপডেট : ৮ মিনিট ১২ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইলিয়াস আলীর সন্ধান দাবিতে প্যারিসে সভা

unnamed (6)এনায়েত হোসেন সোহেল, প্যারিস, ফ্রান্স : কেন্দ্রীয় বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক, সিলেট-২ আসনের সাবেক এমপি, নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলী, তাঁর গাড়িচালক আনসার আলী, ছাত্রদল নেতা ইফতেখার আহমদ দিনার ও জুনেদ আহমদসহ গুম হওয়া সকল নেতা কর্মীদের ফিরে পেতে ৪ অক্টোবর রবিবার বিকেলে প্যারিসের গার দো নর্দের একটি রেষ্টুরেন্টে সভা করেছে ‘ইলিয়াস মুক্তি সংগ্রাম পরিষদ’ ফ্রান্স শাখা।

ইলিয়াস মুক্তি সংগ্রাম পরিষদ ফ্রান্সের আহবায়ক মফিজ আলীর সভাপতিত্বে ও সহ সদস্য সচিব মনোয়ার হোসেনের পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,ফ্রান্স বিএনপির সিনিয়র সহসভাপতি সিরাজুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফ্রান্স বিএনপির সহ সভাপতি শাহ জামাল, বিএনপি নেতা মাহবুবুর রহমান বকুল, ফ্রান্স বিএনপির মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ওমর গাজী,বিশ্বনাথ এসোসিয়েশনের সভাপতি কানু মিয়া,বিএনপি নেতা সৈয়দ হেলাল আহমদ,ফরিদুজ্জামান।

সভায় বক্তব্য রাখেন,আক্তারুজ্জামান সাগর,জসিম উদ্দিন ভূঁইয়া ,এরশাদ হোসেন,শরীফ আহমদ,আব্দুস সুবহান,আফরুজ মিয়া,সৈয়দ আলী,নুরুল আমিন,আতিকুর রহমান,ফরিদ মিয়া,আব্দুল আহাদ,মোহাম্মদ জসিম উদ্দিন ভূঁইয়া,কিরণ আহমদ,নজির হোসেন,আশিক আলী,সৈয়দ হেলাল আহমদ,কবির আহমদ,তারেক আজিজ,মিজানুর রহমান,ফরহাদ হোসেন,আহমদ ইমন,মুকুল হোসেন,রুবেল আহমদ,জমসেদ আহমদ,মামুন হোসাইন,সাইফুল আলম,ফারুক হোসেনসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতারা প্রমুখ।

বক্তারা তাদের বক্তব্যে বলেন, শুধু সিলেট নয়, গোটা বিভাগের একজন অভিভাবক হিসেবে তিনি নেতৃত্ব দিয়েছেন। এ অবস্থায় পরিবার থেকে শুরু করে সকল শ্রেণি-পেশার মানুষের মাঝে অসন্তোষ বিরাজ করছে। আজও জানা যায়নি তিনি কোথায়? তদুপরি বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মী থেকে শুরু করে সাধারণ মানুষ এখনও বিশ্বাস করেন ইলিয়াস আলী জীবিত ও সুস্থ অবস্থায় আবার জনতার মাঝে ফিরে আসবেন।

বক্তারা বলেন, দেশের গণতন্ত্র পুনরুদ্ধার, বাংলাদেশের রাজনীতিতে জাতীয়াতাবাদের প্রসার ও টিপাইমুখ বাঁধ বিরোধী আন্দোলনে অসামান্য সফলতার কারণেই এম ইলিয়াস আলীকে গুম করে রাখা হয়েছে। বক্তারা অবিলম্বে সুস্থ অবস্থায় ইলিয়াস আলীকে ফিরিয়ে দেয়ার দাবি জানান। অন্যতায় দেশ বিদেশ দূর্বার আন্দোলন গড়ে তুলা হবে ।

সভায় আগামী ২ অক্টোবর প্যারিসে বৃহৎ আকারে প্রতিবাদ সভার সিদ্ধান্ত হয়। প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মুহিদুর রহমান। প্রতিবাদ সভা সফল করার লক্ষে ১৭ বিশিষ্ট একটি প্রচার উপ কমিটি গঠন করা হয়। কমিঠির আহবায়ক হলেন মাহবুবুর রহমান বকুল।

সদস্যরা হলেন,মোহাম্মদ জসিম উদ্দিন ভূঁইয়া,ওমর গাজী,কানু মিয়া,ফরিদ মিয়া,আক্তারুজ্জামান সাগর,এরশাদ হোসেন,নজির আহমদ,হাসান হাওলাদার,মামুন হোসেন,মিজানুর রহমান রাজু,আব্দুল আহাদ,আনা মিয়া,ওলিউর রাহমান,ফয়সল আহমদ,শরীফ আহমদ,ফরহাদ হোসেন প্রমুখ।

উল্লেখ্য,২০১২ সালের ১৭ এপ্রিল মধ্যরাতে রাজধানী ঢাকার বনানীর বাসায় ফেরার পথে ব্যক্তিগত গাড়ি চালক আনসার আলী সহ ‘গুম’ হন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক, সিলেট জেলা বিএনপির সাবেক সভাপতি ও বিশ্বনাথ-বালাগঞ্জ-ওসমানী নগর এর সাবেক সংসদ সদস্য এম ইলিয়াস আলী। দীর্ঘ ৪ বছর অতিবাহিত হলেও এখন ও তিনি নিখোঁজ রয়েছেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: