সর্বশেষ আপডেট : ২৩ মিনিট ৫ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হজযাত্রীদের নিরাপত্তায় সৌদি আরবের মহাপরিকল্পনা

full_1751561464_1473081996নিউজ ডেস্ক: হজযাত্রীদের সর্বোচ্চ নিরাপত্তা দিতে মহাপরিকল্পনা হাতে নিয়েছে সৌদি আরব। দেশটির এক কর্মকর্তা সোমবার মক্কায় সংবাদ সম্মেলনে বলেছেন, হজযাত্রীদের জন্য অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। এর অংশ হিসেবে নিয়মিত নিরাপত্তা বাহিনীর সঙ্গে আরও ১৭ হাজার পুরুষ নিরাপত্তাকর্মী মোতায়েন করা হয়েছে। এ ছাড়া হজযাত্রীদের নিরাপত্তার জন্য ৩ হাজার আধুনিক যানবাহনও মোতায়েন রয়েছে।

সংবাদ সম্মেলনে দেশটির বেসামরিক প্রতিরক্ষা কমান্ডার মেজর জেনারেল হামাদ বিন আব্দুল আজিজ আল মুবাদ্দাল বলেন, চলতি হজের সময় মক্কা এবং মদিনায় হজযাত্রীদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে যে কোনো ধরনের জরুরি অবস্থা মোকাবেলার জন্য বেসামরিক প্রতিরক্ষা দফতরের পরিকল্পনা ও প্রস্তুতি সম্পন্ন হয়েছে। হাজিদের নিরাপত্তায় সরকারি ৩৫ দফতর বেসামরিক প্রতিরক্ষা দফতরের মহাপরিকল্পনায় সক্রিয়ভাবে অংশ নিয়েছে।

এর আগে গত সপ্তাহে মক্কায় নিরাপত্তা বাহিনীর হাসপাতালে অগ্নিকাণ্ডের মহড়া অনুষ্ঠিত হয়েছে। এ সময় অগ্নিকাণ্ডের শিকার ভবন থেকে উদ্ধার তৎপরতা ও ভবন খালি করার মহড়া চলে। হজের সময় যাতে দুর্ঘটনা সহজেই মোকাবেলা করা যায়, সে লক্ষ্যেই বেসামরিক প্রতিরক্ষা দফতর ওই মহড়ার আয়োজন করে।

এদিকে মিনায় পৃথক এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। হজ নিরাপত্তা বাহিনীর কমান্ডার জেনারেল খালিদ বিন কারার আল হার্বি সম্মেলনে বলেন, বাদশাহ সালমান ও যুবরাজ মোহাম্মদ বিন নায়েফসহ উপ-প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী চলতি বছর হজে সব ধরনের নিরাপত্তা পদক্ষেপ নেয়ার নির্দেশ দিয়েছেন। সফলভাবে হজ সম্পাদনে সকলের সহযোগিতা চেয়েছেন তিনি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: