সর্বশেষ আপডেট : ৪৭ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শহীদ কাদরী ও তাঁর কবিতা শীর্ষক আলোচনা সভা ও সাহিত্য আড্ডা অনুষ্ঠিত

unnamed (2)সাহিত্য ডেস্ক:: শহীদ কাদরী ও তাঁর কবিতা শীর্ষক আলোচনা সভা ও সাহিত্য আড্ডা সোমবার বিকাল ৫টায় বাংলাদেশ কবি সভা সিলেট জেলার আয়োজনে কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদে অনুষ্ঠিত হয়। লুৎফুর স্কুল এন্ড কলেজের অধ্য কবি মাজেদ আহমদ চঞ্চল এর সভাপতিত্বে ও বাংলাদেশ কবি সভা সিলেট শাখার সভাপতি কবি সিদ্দিক আহমদের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর এ.কে.এম মাজহারুল ইসলাম। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন গল্পকার সেলিম আউয়াল, কবি ও গবেষক মুখা আল হাফিজ, সাহিত্য সমালোচক কবি বাছিত ইবনে হাবিব, কবি মোঃ মনজুরুল হায়দার সুমন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ কবি সভা সিলেট শাখার সহ সভাপতি কবি বিনেয়ামিন রাসেল, সাধঅরণ সম্পাদক কবি সৈয়দ আছলাম হোসেন, কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক প্রভাষক দেওয়ান মাহমুদা রাজা চৌধুরী, কবি এখলাছুর রহমান, কবি আলেয়া রহমান, গবেষক শহীদুজ্জামান চৌধুরী, শিাবীদ কবি কর্ণেল অব. সৈয়দ আলী আহমদ।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন তারেক মনোওয়ার।

বক্তারা বলেন, বিশ্বে যুগে যুগে বিভিন্ন দেশে অনেক লেখক ও গবেষক জন্ম নিয়েছেন। তাঁরা সকলেই তাদের নানা গুণে গুণান্বিত ছিলেন। কিন্তু শহীদ কাদরী এর মত হৃদয়বান ও সুজ্ঞানের অধিকারী লোক খুবই কম। তিনি কলমের মাধ্যমে সমাজের দু:খ, দুর্দশার চিত্র তুলে ধরেছেন। কবিতা ও গল্পের মাধ্যমে আনন্দ দিয়েছেন পাঠকদের। শত্রু-মিত্র নির্বিশেষে তাঁর দ্বারা কোনো না কোনোভাবে উপকৃত হয়নি এমন লোক খুঁজে পাওয়া যাবে না। তাঁর লেখনীর কেন্দ্রবিন্দুতে ছিল দেশ ও মানবপ্রেম এবং সমাজের অবহেলিত মানুষ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: