সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ৩৭ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কুলাউড়ায় আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে জোরপূর্বক জমি দখলের অভিযোগ

unnamed (1)বিশেষ প্রতিনিধি : কুলাউড়া উপজেলার রাউৎগাঁও ইউনিয়নের একিদত্তপুর গ্রামে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ৬৮ শতক জমি জবর দখলের অভিযোগ পাওয়া গেছে। জবরদখরকারীরা এলাকার প্রভাবশালী হওয়ায় নিরূপায় হয়ে জমির মালিক আব্দুর রজাক ও আব্দুল করিম ফের আদালতের দ্বারস্থ হয়েছেন।

জানা যায়, মুকুন্দপুর মৌজার জেএল নং ১০০ এ বিভিন্ন দাগে ৬৮ দশমিক ৫০ শতক জমি নিয়ে জমির মালিক আব্দুর রজাক ও আব্দুল করিমের সাথে পাশ্ববর্তী আব্দুল পুর গ্রামের প্রভাবশালী আব্দুর রজাকের সাথে গত দুই বছর থেকে বিরোধ চলে আসছে। এনিয়ে আদালতে মামলা চলছে। প্রতিপক্ষ আব্দুল পুর গ্রামের আব্দুর রজাক প্রভাবশালী হওয়ায় জমির মালিক আব্দুর রজাক জবর দখলের আশঙ্কা করে ২০১৫ সালে ১৯ মে আদালতে স্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে একটি মামলা (নং ৭০/২০১৫) দায়ের করেন। আদালত মামলাটি নিষ্পত্তি না হওয়া পযন্ত বিরোধকৃত জমিতে স্থায়ী নিষেধাজ্ঞা জারি করেন।

এদিকে গত ৩০ আগস্ট প্রতিপক্ষ আব্দুলপুর গ্রামের আব্দুর রজাক তার দলবল নিয়ে অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বিরোধকৃত ৬৮.৫০ শতক জমি জোরপূর্বক দখল করেন। ঘটনার দিনই আদালতে লিখিত অভিযোগ দেন আব্দুল করিম।
জমির মালিক আব্দুর রজাক তার জমিতে ধান রোপন করেন। কিন্তু কাটার সময় গত ১৮ জুলাই রাউৎগাঁও ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল জলিল জামাল উক্ত জমিতে বিরোধ উল্লেখ করে ধানগুলো ইউনিয়ন পরিষদের হেফাজতে নেন। তাছাড়া উক্ত জমিটি মালিক আব্দুর রজাকের দখলে থাকলেও ২০১৫ সালে ২৬ নভেম্বর প্রতিপক্ষ আব্দুল পুর গ্রামের আব্দুর রজাকের দখলে বলে একটি মিথ্যা প্রত্যয়ন পত্র দেন। এছাড়াও জমির বিরোধ নিয়ে ইতিপূর্বে ২০১৫ সালের ১৫ অক্টোবর প্রতিপক্ষ হামলা চালালে আব্দুল করিম কুলাউড়া থানায় মামলা (নং ১১৭ তাং ১৫/১০/১৬) দায়ের করেন।

রাউৎগাঁও ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল জলিল জামাল জানান, জমিটি নিয়ে অনেক ভেজাল। জোরপূর্বক দখলের বিষয়টি আমার জানা নেই। কেউ আমাকে জানায়নি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: