সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৩ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নবীগঞ্জে মিড-ডে মিল কার্যক্রমের উদ্বোধন

unnamed (4)নবীগঞ্জ প্রতিনিধি: জেলা প্রশাসক সাবিনা আলম সন্তান প্রতিদিন স্কুলে যায় কিনা এবং বাড়িতে ঠিক মতো লেখা পড়া করে কিনা সে দিখে সজাগ দৃষ্টি রাখার আহবান জানিয়ে অভিবাবকদের উদ্যোশ্য করে বলেন, আপনার বচ্চাদের স্কুলে যাওয়ার সময় প্রতিদিন টিফিন বক্সে করে খাবার দিবেন। এতে করে প্রত্যেক ছাত্র-ছাত্রীরা টিফিনের সময় একসাথে বসে খেলে স্কুলে নিয়মিত যাওয়া ও পড়ালেখার প্রতি মনোযোগি হবে।

তিনি আরো বলেন, প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে সরকারের পাশাপাশি সমাজের বৃত্তবান ব্যাক্তিদের এগিয়ে আসতে হবে। শিক্ষার্থীদের মায়েরা সরকারের দেয়া উপবৃত্তির টাকা থেকে সন্তানদের টিফিনের ব্যবস্থা করে দিতে পারেন।

জেলা প্রশাসক আরো বলেন, বাল্য বিয়ে একটি সামাজিক ব্যধি। মেয়েকে বাল্য বিয়ে দেওয়া মানে জেনে শুনে একটি সমস্যার গাছ রুপন করা। বাল্য বিবাহ রোধে সবাইকে এক সাথে কাজ করার আহবান জানান।

সোমবার দুপুরে নবীগঞ্জ উপজেলার করগাঁও ইউনিয়নের বড় সাকোয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত মিড-ডে মিল কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন।

বড় সাকোয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় এসএমসি, পিটিএ ও মিড-ডে মিল পৃষ্টপোষকবৃন্দের আয়োজনে ও উপজেলা প্রশাসন এবং উপজেলা শিক্ষা অফিসের সহযোগীতায় উক্ত অনুষ্টানে সভাপতিত্ব করেন, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি বিধু ভূষন রায়।

প্রধান শিক্ষক রুবেল মিয়ার পরিচালনায় এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নবীগঞ্জ উপজেলা পরিষনের চেয়ারম্যান এডভোকেট আলমগীর চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজিনা সারোয়ার, সহকারী কমিশনার (ভূমি) জীথেন্দ্র কুমার নাথ, জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদিয়া উম্মে বাণী, নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি সাইফুল জাহান চৌধুরী, স্থানীয় চেয়ারম্যান ছাইম উদ্দিন, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রাজ্জাক, সহকারী শিক্ষা কর্মকর্তা জামশেদুর রহমান, খুর্শেদ আলম, প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি শামীম চৌধুরী, সাধারন সম্পাদক গোলাম রব্বানী, প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক দৈনিক যুগান্তর প্রতিনিধি মোঃ সরওয়ার শিকদার, প্রেসক্লাবের অফিস সম্পাদক ৭১ নিউজ টিভি প্রতিনিধি মতিউর রহমান মুন্না। এ ছাড়াও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, দাতা সদস্য পিকলূ চৌধুরী, ডাঃ নুরুল আমিন, মোঃ সাদিকুর রহমান, বিপুল চন্দ্র দেব প্রমুখ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: