সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৪৭ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাংলাদেশী হাজীদের হজ্ব এজেন্সি’র বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

unnamedসেলিম আহমেদ, সৌদি আরব প্রতিনিধিঃ বাংলাদেশী হাজীদের হজ্ব এজেন্সির বিরুদ্ধে অনিয়মের অভিযোগ উঠেছে । এদিকে নানা অনিয়ম আর অব্যবস্থাপনায় জর্জরিত বাংলাদেশী হজ্ব যাত্রীরা অভিযোগ করেও কোন সুরাহা হচ্ছে না। মক্কায় বাংলাদেশ থেকে হজ্ব করতে আশা হজ্ব যাত্রীদের ল্যাগেজ খুজে না পাওয়ায় অনেক হাজী ট্রাভেলস এজেন্সির বিরুদ্ধে অভিযোগ তুলেছেন । হাজী সাহেবরা মক্কা এসে পৌছার ২/৩ দিন অতিবাহিত হওয়ার পরও এখন পর্যন্ত হাজীদের লাগিজ পাওয়া যায়নি । চ্যালেঞ্জার নামক একটি ট্রাভেল এজেন্সির হাজীসাহেবরা এ অভিযোগ করেন । অভিযোগের প্রেক্ষিতে এই প্রতিবেদক সরেজমিনে গিয়ে একটি বাড়ির বিল্ডিং এর নিচে হাজীদের অনেকগুলো লাগেজ অবহেলায় পড়ে থাকতে দেখেন ( সংযুক্ত ছবিতে) ।

এ বিষয়ে হাজীসাহেবদের কাছে জানতে চাইলে তারা বলেন, আজ থেকে ২/৩ দিন অতিবাহিত হয়ে গেছে তাদের লাগিজ এখন পর্যন্ত তাদের কাছে পৌছায়নি । এদিকে আরেকটি এজেন্সি নাম দি ম্যাক্সিম ট্রাভেলস এজেন্সি এন্ড ট্যুরস এই এজেন্সি বাংলাদেশ থেকে আশা হাজীদের সাথে কথা ছিলো পবিত্র হারামের ১ কিলোমিটার দূরে তাদের থাকার ব্যবস্তা করার কথা থাকলেও হাজী সাহেবরা পবিত্র মক্কায় পৌছার পর তারা দেখতে পান যে হারম শরীফ থেকে প্রায় ১০কিলো মিটার দূরে সকিয়া নামক একটি আবাসিক এলাকায় হাজীদের বাড়ি ভাড়া করে এবং হাজীদের থাকার ব্যবস্থা করা হয়েছে ।

হাজীরা অভিযোগ করে জানান যে, ১০কিলোমিটার দূরে থেকে এসে তারা কোনো সময় জামাতের নাম পড়তে পারেন নি এবং পারবেনও না ।

এসব বিষয়ে হজ্ব কাউন্সিলার জহিরুল ইসলামের কাছে জানতে চাওয়া হলে তিনি জানান; এ ধরনের অভিযোগ পাওয়া গেলে বাংলাদেশ সরকার কঠিন পদক্ষেপ গ্রহণ করবেন । এদিকে বাংলাদেশী একজন হাজীসাহেবের হারিয়ে যাওয়া কিছু টাকা পাওয়া গেছে যে টাকাগুলো, যা হজ্ব মিশনে জমা দেওয়া হয়েছে। টাকার প্রকৃত মালিক হজ্ব মিশনে যোগাযোগ করলে টাকাগুলো বুঝিয়ে দেওয়া হবে ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: