সর্বশেষ আপডেট : ৪৪ মিনিট ১৩ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ট্রাম্পকে ‘সম্পূর্ণভাবে প্রত্যাখ্যান’ করেছে মার্কিনিরা : ওবামা

1473054591আন্তর্জাতিক ডেস্ক: অধিকাংশ মার্কিনি বিশেষ করে তরুণ সম্প্রদায় ডোনাল্ড ট্রাম্পের অবস্থান বা দৃষ্টিভঙ্গি ‘সম্পূর্ণভাবে প্রত্যাখ্যান’ করেছে বলে মন্তব্য করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা। সিএনএনকে দেয়া এক সাক্ষাৎকারে ওবামা এ কথা বলেন। এ সময় তিনি আরো বলেন, ‘তিনি (ট্রাম্প) নির্দিষ্ট কিছু মানুষের কাছে বিশেষ করে যারা দ্রুত জনতাত্ত্বিক পরিবর্তণ, সামাজিক পরিবর্তন নিয়ে চিন্তিত তাদের কাছে আবেদন সৃষ্টিতে সক্ষম হয়েছেন।’ কিন্তু এ সমস্ত মানুষ আমেরিকার সংখ্যাগরিষ্ঠ মানুষ নয় বলে জানিয়েছেন ওবামা।

তিনি বলেন, ‘আপনি যদি তরুণ সম্প্রদায় এবং আমেরিকার পরবর্তী প্রজন্মের সঙ্গে কথা বলেন তবে বুঝতে পারবেন, তিনি (ট্রাম্প) যে ধরনের অবস্থান নিয়েছেন তারা (তরুণ প্রজন্ম) তা সম্পূর্ণভাবে প্রত্যাখ্যান করেছে।’ এশিয়া সফর শুরুর আগে ওবামার ওই সাক্ষাৎকার ধারণ করা হয়েছিল।

ওবামা বলেন, “আমাদের এটা গুরুত্বের সঙ্গে নিতে হবে। যেকোনো সময় শুনছি অসহিষ্ণুতার কথা, আমরা শুনছি দেশের নীতি-ব্যবস্থার কথা যা আমাদের মূল্যবোধের বিপরীত, শুনছি শ্রেণিগত কারণে, বর্ণের কারণে, বিশ্বাস ও চর্চার কারণে মানুষজনকে নিষিদ্ধ করা হচ্ছে। আমি মনে করি, আমাদের খানিকটা বলিষ্ঠভাবে এসব বিষয়কে ‘না’ বলতে হবে।”

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: