সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৫৭ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটের জুম্মন লুসাইয়ের জন্য আক্ষেপ করলেন প্রধানমন্ত্রী

r118 copyডেইলি সিলেট ডেস্ক ::
বেঁচে থাকতেই বাংলাদেশের হকির কিংবদন্তি জুম্মন লুসাই জেনে গিয়েছিলেন ২০১১ সালের জাতীয় ক্রীড়া পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন তিনি। তবে পুরস্কারটি আর হাতে তুলে নিতে পারলেন না সিলেটের জুম্মন লুসাই। পুরস্কার প্রদানে দীর্ঘসূত্রতার কারণে পদকটি তিনি নিজ হাতে তুলে নিতে পারেননি। গতকাল রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে তার হয়ে পদক নিয়েছেন ছোটভাই আর্চারি কোচ জুবেল লুসাই। বেঁচে না থাকলেও পুরস্কারপ্রাপ্ত হিসেবে তালিকায় তিনি জীবিতদের দলেই। জীবিত অবস্থায় জুম্মন লুসাইয়ের হাতে পদক তুলে দিতে না পারায় দুঃখ ঝরেছে প্রধানমন্ত্রীর কণ্ঠেও। গতকাল রোববার ওসমানী স্মৃতি মিলনায়াতনে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় আয়োজিত এ অনুষ্ঠানে ২০১০, ২০১১ ও ২০১২ সালের জাতীয় ক্রীড়া পুরস্কার বিতরণ করেন প্রধানমন্ত্রী। ক্রীড়াঙ্গনের বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য জুম্মন লুসাইসহ মোট ৩২ জনকে এ পুরস্কার দেওয়া হয় এদিন।

জুম্মন লুসাইয়ের হয়ে পুরস্কার গ্রহণকারী জুবেল লুসাই জানান, জুম্মন লুসাইয়ের হাতে পুরস্কার তুলে দিতে না পারায় দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী। জুবেল লুসাই বলেন, জুম্মন লুসাইয়ের পুরস্কারপ্রাপ্তি অবশ্যই আনন্দের, তবে তিনি নিজ হাতে পুরস্কারটি নিতে পারলে তা আরো আনন্দময় হত।

জুম্মন লুসাইয়ের বড় বোন সিলেট জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মারিয়ান চৌধুরী মাম্মী বলেন, জুম্মনের এ পুরস্কার প্রাপ্তি পুরো সিলেটের জন্য গৌরবের। শুধু একটু আক্ষেপ পুরস্কারটা ও নিজের হাতে তুলে নিতে পারল না। তবে ও বেঁচে থাকতে পুরস্কারপ্রাপ্তির সংবাদটি জেনে যেতে পেরেছে-এটা ভেবে ভালো লাগছে।
বাংলাদেশের হকির কিংবদন্তি জুম্মন লুসাই ২০১৫ সালের ১৮ জানুয়ারি মৃত্যুবরণ করেন। পেনাল্টি কর্নার স্পেশালিস্ট জুম্মন লুসাই দীর্ঘদিন বাংলাদেশ জাতীয় হকি দলের হয়ে খেলেছেন। অসাধারণ নৈপুন্যের জন্যে ১৯৮৫ সালে তিনি বিশ্ব হকি একাদশে জায়গা পেয়েছিলেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: