সর্বশেষ আপডেট : ১ মিনিট ৪ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কাজলশাহে সংঘর্ষের ঘটনায় ইসকনের মামলা : আসামি ২ হাজার

Xe31TM195qN771472813219 (1)স্টাফ রিপোর্টার ::
নগরীর কাজলশাহ এলাকায় ইসকন ভক্তদের সাথে মুসল্লিদের সংঘর্ষের ঘটনায় কোতোয়ালি থানায় মামলা দায়ের করা হয়েছে। মামলায় ৩৪ জনের নামোল্লেখ করে ও অজ্ঞাতনামা ২ সহস্রাধিক মুসল্লিকে আসামি করা হয়েছে। এদিকে, এ মামলা হওয়ায় মধুশহীদ এলাকার মুসল্লিরাও পাল্টা মামলা করতে পারেন বলে জানা গেছে।
কোতোয়ালি থানার সেকেন্ড অফিসার এস আই ফজলে আজিম পাটোয়ারি মামলা হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গত শনিবার রাতে মামলাটি রেকর্ড করা হয়।
মামলার বাদি ইসকন সিলেটের অধ্যক্ষ নব-দীপ দ্বীজ গৌরাঙ্গ ব্রহ্মচারী জানান, ভিডিও ফুটেজ অনুযায়ী ৩৪ জনের নাম মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে। মামলা অজ্ঞাত হিসাবে ২ সহস্রাধিক লোককে আসামি করা হয়েছে।
এদিকে, মধুশহীদ, কাজলশাহ, ভাতালিয়া ও মুন্সিপাড়া এলাকাবাসীও এ বিষয়ে করণীয় নির্ধারণ করতে তাদের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে স্থানীয় কাউন্সিলর আমজাদ হোসেন আবজাদ জানিয়েছেন।
জানতে চাইলে এসএমপির অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া) রহমত উল্লাহ বলেন, ঘটনার দিন তাৎক্ষণিক উভয়পক্ষকে নিয়ে প্রশাসন ও আওয়ামী লীগের নেতৃবৃন্দের সঙ্গে যে সমঝোতা বৈঠক হয়েছে, সেখানে এ সিদ্ধান্ত হয় যে, তাৎক্ষণিক যেসব পথচারীদের ধরা হয়েছে, তাদের যেন পুলিশ ছেড়ে দেয়। আর প্রকৃত আসামি শনাক্ত করে যেন দোষী ব্যক্তিদের বিরুদ্ধে¦ ব্যবস্থা নেওয়া হয়। এখন পুলিশের কাছে ভিডিও ফুটেজ দেওয়া হয়েছে, ৩০ জনের মতো আসামির নামও এসেছে। ইসকন মামলা দিয়েছে, তাই পুলিশ মামলা নিয়েছে। ভিডিও ফুটেজ দেখে প্রকৃত দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
উল্লেখ্য, গত শুক্রবার কাজলশাহ জামে মসজিদের জুমআর নামাজ চলাকালে বিপরীতে অবস্থিত ইসকন মন্দিরে ঢোলডপকি সহকারে গানবাজনা করা হয়। এতে নামাজ পড়তে বিঘ্ন ঘটে। মুসল্লিদের অনুরোধ সত্ত্বেও উচ্চ স্বরে গানবাজনা বন্ধ করা হয়নি। এতে কয়েকজন মুসল্লি ক্ষুব্ধ হয়ে ইসকন মন্দিরে ইটপাটকেল নিক্ষেপ করেন। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। পরে পুলিশ এসে ২০২ রাউন্ড গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বিসয়টি তদন্তে প্রশাসন এবং পুলিশ পৃথক দুটি কমিটি গঠন করেছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: