সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সাম্প্রদায়িক সম্প্রীতি ধরে রাখতে সবাইকে এগিয়ে আসতে হবে : সিলেট ইমাম সমিতির বিবৃতি

emamsomitiবাংলাদেশ জাতীয় ইমাম সমিতির নেতৃবৃন্দ গত জুম্মাবারের ঘটনার ব্যাপারে এক বিবৃতি বলেন, বাংলাদেশ একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এদেশে বহু ধর্ম, বর্ণ ও সংস্কৃতির মানুষের বাস। কোনো দিন এদেশে সাম্প্রদায়িক সম্প্রীতির উপর কেউ আঘাত করেনি। কিন্তু গত শুক্রবার বাদ জুমআ সিলেটের কাজলশাহ মসজিদ ও ইসকন মন্দিরকে কেন্দ্র করে যে ধাওয়া-পাল্টাধাওয়া ও ইটপাটকেল ছোড়া হয়েছে তা কখনো কাম্য নয়।

সিলেট তথা বাংলাদেশে জুমআর নামাজের কার্যক্রম শুরু হয় ১২টার পর থেকে। ঘন্টা দেড়েক জুমআর নামাজের সকল কাজ শেষ হয়। এ কথা প্রশাসনসহ সকলের জানা। কিন্তু ইসকন কর্তৃপক্ষের সাথে মুসল্লিরা পূর্বে আলোচনা করা সত্ত্বেও কেন ইসকন কর্তৃপক্ষ জুমআর নামাজে গানবাজনা করে শান্তিপ্রিয় মুসল্লিদের মাঝে বিভ্রান্তি সৃষ্টি করল? ইমাম নেতৃবৃন্দ বলেন, স্থানীয় জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও প্রশাসনের সহযোগিতায় তাৎক্ষণিকভাবে পরিস্থিতিকে নিয়ন্ত্রণে নিয়েছেন এজন্য সকলকে ধন্যবাদ জানান।

ইমাম নেতৃবৃন্দ ভবিষ্যতে এরকম সম্প্রীতি বিনষ্টকারী যে-কোনো পরিস্থিতি থেকে এড়িয়ে থাকার জন্য প্রশাসনকে সহযোগিতায় আন্তঃধর্মীয় নেতাদের নিয়ে একটি শান্তি কমিটি গঠন করার প্রস্তাব করেন।

বিবৃতিদাতারা হচ্ছেন- বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি সিলেট জেলা সভাপতি মাওলানা হাবীব আহমদ শিহাব, সহসভাপতি মাওলানা ওয়ারিছ উদ্দীন, মাওলানা আহমদ হুসাইন, মাওলানা শফিকুর রহমান, মাওলানা কারী মুখতার আহমদ, মাওলানা হিফজুর রহমান, ভারপ্রাপ্ত সেক্রেটারি মাওলানা নূর আহমদ কাসেমী, মাওলানা সুহাইব আহমদ, সাংগঠনিক সম্পাদক মাওলানা রফিকুল ইসলাম, কোষাধ্যক্ষ মাওলানা কারী শহীদ আহমদ। বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: