সর্বশেষ আপডেট : ৪৪ মিনিট ৭ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জলবায়ু পরিবর্তন ঠেকাতে বেসরকারি সংস্থাগুলোকেও এগিয়ে আসতে হবে : ভারপ্রাপ্ত জেলা প্রশাসক

001জলবায়ু পরিবর্তনজনিত ক্ষয়ক্ষতি নিরুপন ও মোকাবেলার পদ্ধতি বিষয়ক জেলা পর্যায়ে গতকাল জেলা প্রশাসকের কার্যালয়ে এক কর্মশালা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দ মো. আমিনুর রহমান ওই কর্মশালা উদ্বোধন করেন। এতে জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের সরকারি, বেসরকারি, এনজিও এবং নির্বাচিত প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।
এ কর্মশালায় দুর্যোগ মোকাবেলায় বর্তমান ব্যবস্থাপনা এবং সীমাবদ্ধতাগুলো, দুর্যোগসমুহের মাত্রা এবং ধরনসমূহ বদলে যায় তাতে কি বর্তমান ব্যবস্থাপনা কাজ করবে, একটি নতুন ব্যবস্থাপনার প্রস্থাবনা জলবায়ু পরিবর্তনজনিত ক্ষয়ক্ষতি নিরুপণ এবং মোকাবেলার দিঙ্নির্দেশনা নিয়ে ব্যাপক আলোচনা হয়।
কর্মশালার সমাপনী পর্বে সিলেটের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো.শহিদুল ইসলাম চৌধুরী প্রধান অতিথির বক্তব্যে বলেন, জলবায়ু পরিবর্তন নিয়ে আরো ব্যাপক পরিসরে আলোচনা হওয়া উচিত। জলবায়ু পরিবর্তন নিয়ে সরকারের ব্যাপক উদ্যোগের কারণে এবং বাংলাদেশ নিজ তহবিল দিয়েই তা মোকাবেলা করতে সক্ষম হয়েছে। সরকারের পাশাপাশি জলবায়ু পরিবর্তন ঠেকাতে বেসরকারি সংস্থাগুলোকেও এগিয়ে আসতে হবে। এ বিষয়ে স্ব স্ব অবস্থানে থেকে সচেতনতার মাধ্যমে আগামীদিনগুলোতে জলবায়ুজনিত ক্ষয়ক্ষতি কমিয়ে আনার ক্ষেত্রে সামাজিক আন্দোলনের প্রযোজনীয়তার তাগিদ দেন। বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: