সর্বশেষ আপডেট : ১ মিনিট ৪৯ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দুই মাসে নিয়োগ হচ্ছে ৩৮ হাজার পুলিশ

240798_1নিউজ ডেস্ক:
পুলিশের জনবল সংকট মোকাবেলায় আগামী এক বা দুই মাসের মধ্যে ৩৮ হাজার ৬০০ জন সদস্য নিয়োগ দেওয়ার কথা ভাবছে সংশ্লিষ্ট মন্ত্রণালয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ৫০ হাজার পুলিশ নিয়োগের অংশ হিসেবে আগামী দুই মাসের মধ্যে সবচেয়ে বেশি পুলিশ সদস্য নিয়োগ করা হবে বলে জানা গেছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এই সিদ্ধান্তের কথা জানায় সংশ্লিষ্ট বিভাগ। ইতোমধ্যে নতুন পুলিশ নিয়োগের কাঠামো প্রস্তুত করা হয়েছে বলেও কমিটিকে জানানো হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে কমিটির সদস্য ফখরুল ইমাম বলেন, সারাদেশে বাহিনীটির জনবল সংকট রয়েছে। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫০ হাজার পুলিশ সদস্য নিয়োগ দেওয়ার ঘোষণা দিয়েছিলেন। তার মধ্যে কিছু নিয়োগ ইতোমধ্যে হয়েছে। আগামী এক বা দুই মাসের মধ্যে ৩৮ হাজার ৬০০ পুলিশ নিয়োগ দেওয়া হবে।

কমিটির অপর সদস্য কামরুন নাহার চৌধুরী বলেন, পুলিশের নিয়োগের কথা আলোচনা হয়েছে। খুব দ্রুতই ৩৮ হাজার পুলিশ নিয়োগ হবে।

বৈঠকের কার্যপত্র থেকে জানা যায়, পুলিশ অধিদফতরের বিদ্যমান ইউনিটের জন্য সর্বমোট ১৩ হাজার ৬৪১টি নতুন পদ সৃষ্টি করা হয়েছে।

রোববার (০৪ সেপ্টেম্বর) বিকেলে জাতীয় সংসদ ভবনে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত জানানো হয়।

কমিটি সভাপতি টিপু মুন্শি’র সভাপতিত্বে সদস্য স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, মো. মোজম্মেল হোসেন, মো. শামসুল হক টুকু, ওমর ফারুক চৌধুরী, মো. ফরিদুল হক খান, আবুল কালাম আজাদ, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, ফখরুল ইমাম এবং কামরুন নাহার চৌধুরী অংশ গ্রহণ করেন।

এছাড়া স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোজাম্মেল হক খান, পুলিশের আইজিপিসহ মন্ত্রণালয়ের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।বাংলানিউজ

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: