সর্বশেষ আপডেট : ৫ মিনিট ২৫ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হবিগঞ্জে সিরিজ বোমা বিস্ফোরণ মামলার সাক্ষ্যগ্রহণ পিছিয়েছে

1472991632হবিগঞ্জ সংবাদদাতা: হবিগঞ্জে সিরিজ বোমা বিস্ফোরণ মামলার সাক্ষ্যগ্রহণ পিছিয়েছে।

রোববার নির্ধারিত তারিখে সাক্ষী না আসায় তা পিছিয়ে দেয়া হয়। ১৮ অক্টোবর মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করা হয়েছে। তবে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে আদালতে ৭ আসামিকে হাজির করা হয়।

আদালত সূত্রে জানা গেছে, ২০০৫ সালের ১৭ আগস্ট দেশব্যাপী সিরিজ বোমা বিস্ফোরণ ঘটায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবি। এর ধারাবাহিকতায় হবিগঞ্জেও ৫টি স্থানে একযোগে বিস্ফোরণ ঘটনানো হয়। স্থানগুলো হচ্ছে জেলা প্রশাসকের কার্যালয়, ঈদগাহ ময়দানের দেয়াল সংলগ্ন স্থান, জেলা জজ আদালত, সোনালী ব্যাংক প্রধান শাখার সামনে ও চৌধুরী বাজার পৌর মার্কেট। এ ঘটনায় পৃথক ৫টি মামলা দায়ের করা হয়। এসব মামলায় মোট ২৭৪ জনকে সাক্ষী করা হয়। এর মাঝে সাক্ষ্য দিয়েছেন মাত্র ৮৩ জন। মামলাগুলো বর্তমানে হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ এবং বিশেষ ট্রাইব্যুনাল-২ এর বিচারক মাফরোজা পারভীনের আদালতে বিচারাধীন আছে।

রোববার মামলার নির্ধারিত তারিখ ছিল। সকালে মামলার অন্যতম আসামি জেএমবি প্রধান সাইদুর রহমান, তার ছেলে জেএমবির আইটি বিশেষজ্ঞ এএইচএম শামীম, মো. বেলাল হোসেন ওরফে তামিম, হাফেজ হুজাইফা ওরফে ওবায়দুল্লাহ ওরফে সুমন, আজিজুল ইসলাম গাজী ওরফে আজিজুল ওরফে হানিফ, শফিকুল ইসলাম ওরফে নাজিম ওরফে নাহিম ও সালাহ উদ্দিনকে আদালতে হাজির করা হয়। কিন্তু আদালতে কোন সাক্ষী আসেননি। ফলে মামলার সাক্ষ্য গ্রহণের তারিখ পিছিয়ে দেয়া হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: