সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৩০ সেকেন্ড আগে
শুক্রবার, ২৪ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১২ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ব্যবসায়ী হত্যায় ৫ জনের ফাঁসি

Gajipur-Adalot20160904142907নিউজ ডেস্ক:
গাজীপুরে ব্যবসায়ী মো. আবু সাঈদকে হত্যা মামলায় পাঁচজনকে ফাঁসি এবং একজনকে যাবজ্জীবন সশ্রম করাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। রোববার দুপুরে গাজীপুরের জেলা ও দায়রা জজ একেএম এনামুল হক এ রায় দেন।

রায়ে একইসঙ্গে মৃত্যুদণ্ডপ্রাপ্ত প্রত্যেক আসামিকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। এছাড়া যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামিকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের সশ্রম কারাদণ্ড দেয়া হয়।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- গাজীপুর সিটি করপোরেশনের ধীরাশ্রম এলাকার শাহাদাৎ আলী ওরফে ছাদুর ছেলে মো. ইয়াকুব আলী (৩৫), একই এলাকার মৃত ইউনুস আলীর ছেলে মো. হান্নান ওরফে হান্নু (৩৬), চান মিয়ার ছেলে মো. দেলোয়ার হেসেন ওরফে দেলু (৩৬), বাদশা মিয়ার ছেলে মো. মনির (৩৩) ও মো. বেদন মিয়ার ছেলে মো. ইকবাল হোসেন (৩৩)। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত মো. মাসুদ ওরফে মাইছ্যা একই এলাকার মো. বাচ্চু মিয়ার ছেলে।

রায় ঘোষণার সময় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি দেলোয়ার হোসেন দেলু আদালতে উপস্থিত ছিলেন। অন্যরা পলাতক।

গাজীপুর আদালতের পিপি অ্যাড. হারিছ উদ্দিন আহমদ জানান, পূর্বশত্রুতার জেরে গাজীপুর সিটি করপোরেশনের ধীরাশ্রম এলাকার মাটি সরবরাহের ঠিকাদার ব্যবসায়ী মো. আবু সাঈদকে বাড়ি থেকে ২০০৮ সালের ১৭ জুন রাতে ডেকে নিয়ে যায় আসামিরা। পরে রাত ১১টার দিকে তাকে মারধর ও শ্বাসরোধ করে হত্যা করে পার্শ্ববর্তী ধীরাশ্রম রেলওয়ে স্টেশনের কাছে ফেলে রাখে।

খবর পেয়ে পরদিন নিহতের বাবা মো. নুরুল ইসলাম ওরফে নুরু মিয়া ঘটনাস্থলে গিয়ে মরদেহ শনাক্ত করেন। ওই দিনই ছেলে হত্যার ঘটনায় তিনি একই এলাকার ইয়াকুব, দেলোয়ার, মাসুদ ও হান্নানের নামে এবং অজ্ঞাত ৩-৪ জনকে আসামি করে জয়দেবপুর থানায় একটি হত্যা মামলা করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা সৈয়দ আজহারুল ইসলাম তদন্ত শেষে হত্যায় জড়িত থাকায় ওই চারজন এবং মনির ও ইকবালের বিরুদ্ধে ২০০৯ সালের ৭ সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ শুনানি ও ১৩ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে রোববার দুপুরে আদালত আসামিদের বিরুদ্ধে এ রায় ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন অ্যাড. হারিছ উদ্দিন আহমদ এবং আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট মো. হুমায়ুন কবীর, মো. লাবীব উদ্দিন ও সালেহ উদ্দিন রিপন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: