সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
সোমবার, ২৪ এপ্রিল, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিশ্ব ক্রিকেটে সবাই টাইগারদের হিসেব করে চলে : প্রধানমন্ত্রী

1472980425নিউজ ডেস্ক: বিশ্ব ক্রিকেটের সবাই এখন টাইগারদের হিসেব করে চলে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার দুপুরে ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতীয় ক্রীড়া পুরস্কার প্রদান অনুষ্ঠানে বক্তব্যকালে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী এ সময় বলেন, এক সময় আমাদের ক্রিকেটারদের নিয়ে সমালোচনা করা হত। বলা হত, আমি নাকি ক্রিকেট খেলা দেশগুলোর প্রধানদের সঙ্গে লবিং করে টেস্ট স্ট্যাটাস এনে দিয়েছি। কিন্তু আমাদের ছেলেরা নিজ যোগ্যতাতেই টেস্ট স্ট্যাটাস পেয়েছিল। তারা এখন অনেক ভাল করছে। বিশ্ব ক্রিকেটে সবাই এখন টাইগারদের নিয়ে হিসেব করেই কথা বলে।

তিনি বলেন, আমাদের রয়েছে বিশ্ব মানের খেলোয়াড়। এদের মধ্যে তরুণ খেলোয়াড় মুস্তাফিজও আছে। সে কাটার মাস্টার হিসেবে বিশ্বের সবার কাছে পরিচিতি পেয়েছে।

ফুটবল প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, অনূর্ধ্ব-১৬ ফুটবল দলের মেয়েরে অসাধারণ খেলেছ। অথচ ১৯৯৬ সালে ক্ষমতায় আসার পর আমরা যখন প্রমীলা ফুটবল চালু করেছিলাম তখন অনেক বাধা এসেছে। বিশেষ করে রাজশাহী অঞ্চলে। কিন্তু এখন আর কোন বাধা নেই। আমাদের মেয়েরা বেশ ভাল করছে।

এ সময় প্রধানমন্ত্রী মজা করে বলেন, ‘মেয়েরা ১০ গোল দেয়, ছেলেরা ৫ গোল খেয়ে আসে।’ কিন্তু তারপরই পুরুষ ফুটবলারদের প্রতি আশাবাদ ব্যক্ত করে প্রধানমন্ত্রী বলেন, তবে আমি বলছি না তারা পারবে না। তারাও এক সময় পারবে।

প্রধানমন্ত্রী ক্রীড়া উন্নয়ন প্রসঙ্গে বলেন, বিকেএসপিকে আধুনিকায়নের চেষ্টা করেছি আমরা। বিকেএসপি ব্যবহার অনুপযোগী হয়ে ছিল। আমরা তা ব্যবহার উপযোগী করে তুলেছি। সেই সঙ্গে জেলা পর্যায়ে বিকেএসপি’র শাখা প্রতিষ্ঠার চেষ্টা করছি।

খেলার মাঠ সম্পর্কে প্রধানমন্ত্রী বলেন, বিভাগ পর্যায়ে আন্তর্জাতিক ম্যাচ যেন হয় তার চেষ্টা করছি আমরা। বর্তমানে রাজশাহীতে এ ব্যবস্থা নেই। কারণ সেখানে আন্তর্জাতিক মানের কোন হোটেল নেই। কিন্তু আমরা চেষ্টা করছি। আশা করছি বিভাগ পর্যায়ে আন্তর্জাতিক মাঠের পাশাপাশি জেলা পর্যায়ে স্টেডিয়াম ও উপজেলা পর্যায়ে মিনি স্টেডিয়াম করে দেব আমরা। যেন বাচ্চারা খেলা নিয়ে ব্যস্ত থাকতে পারে।

পরিশেষে দেশিয় খেলা রক্ষারও আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, দেশিয় খেলাগুলো হারিয়ে যাচ্ছে, এগুলো ধরে রাখার জন্যও ‌ব্যবস্থা করা উচিত। আজকালকার বাচ্চারা ডাঙগুলি খেলা চেনে না। কিন্তু এই ধরণের খেলাগুলো তাদের চেনানোর ব্যবস্থা করা উচিত।

fakhrul_islam

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: