সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৫৫ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গোলাপগঞ্জে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশ

unnamedজাহিদ উদ্দিন, গোলাপগঞ্জ: গোলাপগঞ্জ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অভিবাবকদের নিয়ে জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী গণ সচেতনতার লক্ষে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
এসব সমাবেশ শনিবার সকাল ১১ টায় পৃথক পৃথকভাবে অনুষ্টিত হয়।

উপজেলার গোলাপগঞ্জ এম সি একাডেমী স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে অনুষ্ঠিত সমাবেশে সহকারী শিক্ষক অসিম কুমার শর্ম্মার উপস্থাপনায় সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ মনসুর আহমদ চৌধুরী।

সহকারী শিক্ষক মাওলানা আব্বাছ আলীর কোরআন তেলাওয়াতের মাধ্যমে সুচিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন, গোলাপগঞ্জ পৌরসভার মেয়র সিরাজুল জব্বার চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট পল্লি বিদুৎ সমিতি- এর সচিব সাংবাদিক আব্দুল আহাদ, উপজেলা শিক্ষা অফিসার অভিজিৎ কুমার পাল, গোলাপগঞ্জ মডেল থানার সেকেন্ড অফিসার কাজী মুক্তাদির, বীরমুক্তিযোদ্ধা তারা মিয়া,পরিচালনা কমিটির সদস্য এডভোকেট নিমার আলী, আব্দুল করিম মানিক।এছাড়াও উপস্থিত ছিলেন, গোলাপগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সেক্রেটারি জাহিদ উদ্দিন, গোলাপগঞ্জ রিপোর্টারস ইউনিটির প্রচার সম্পাদক খালেদ হোসেন কলেজের শিক্ষক শিক্ষিকা ও ম্যানেজিং কমিটির সদস্য ও অভিভাবক বৃন্দ।

রনকেলী বালিকা উচ্চ বিদ্যালয় হলরুমে সহকারী শিক্ষক আবু সুফিয়ান আজমের উপস্থাপনায় অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্য রাখেন গোলাপগঞ্জ পৌর মেয়র সিরাজুল জব্বার চৌধুরী।বক্তব্য রাখেন সহকারী শিক্ষক হিরেন্দ্র কুমার চক্রবত্তী, সহকারী প্রধান শিক্ষক মোস্তফা কামাল,কাউছার আহমদ চৌধুরী,বীর মুক্তিযোদ্ধা সুনা মিয়া।

একই সময় উপজেলার ভাদেশ্বর নাছির উদ্দিন উচ্চ বিদ্যালয় ও কলেজ প্রাঙ্গণে অনুষ্টিত সমাবেশে বিদ্যালয়ের শিক্ষক তারেক জলিল ও তাহেরের যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন ম্যানেজিং কমিটির সদস্য হেলালুজ্জামান হেলাল,মঈন উদ্দিন, মুজাম্মিল হক, সহকারী প্রধান শিক্ষক সেলিমুজ্জামান, রিপন আহমদ , প্রভাষক রায়হান আহমদ, গোলাপগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি আজিজ খান প্রমুখ।

মীরগঞ্জ দ্বী-পাক্ষিক উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্টিতব্য সমাবেশে ভাদেশ্বর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও মীরগঞ্জ দ্বী-পাক্ষিক উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি মাষ্টার লুৎফুর রহমানের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক নুরুল ইসলামের পরিচালনায় বক্তব্য দেন, প্রধান শিক্ষক বকুল মিয়া, সহকারী শিক্ষক জসিম উদ্দিন, প্রাক্তন শিক্ষক গিয়াস উদ্দিন, পরিচালনা পরিষদের সদস্য সাইফুল আলম নানু, রেজাউল করিম, সদস্য আব্দুল আজিজ, রমজান আলী, নুরুল ইসলাম, মিছবাহ উদ্দিন প্রমুখ।

ঢাকাদক্ষিণ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে অনুষ্ঠিত সমাবেশ ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল মুকিতের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক মইনুল ইসলামের পরিচালনায় বক্তব্য দেন, পরিচালনা পরিষদের সভাপতি ও ঢাকাদক্ষিণ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মজির উদ্দিন চাকলাদার, পরিচালনা পরিষদের সদস্য সাহাব উদ্দিন আহমদ, আব্দুস শহিদ খাঁন জিলা প্রমুখ।

এছাড়াও উপজেলার গোলাপগঞ্জ জামেয়া উচ্চ বিদ্যালয়, আল এমদাদ উচ্চ বিদ্যালয় ও কলেজ, পনাইরচক উচ্চ বিদ্যালয় সহ সবকটি শিক্ষা প্রতিষ্টানে পৃথক পৃথক ভাবে এ সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরুধী সমাবেশ অনুষ্টিত হয়।

সমবেশে বক্তারা বলেন, সম্প্রতি দেশে সৃষ্ট জঙ্গিবাদ আন্তর্জাতিক ষড়যন্ত্রের একটি অংশ। একটি সংগঠিত জঙ্গি গোষ্ঠী ইসলামকে বিতর্কিত করার জন্য, ইসলামের সুনাম নষ্ট করার লক্ষে দেশে ইসলামের নামে জঙ্গিবাদ চালিয়ে যাচ্ছে।যারাই দেশে সন্ত্রাস ও জঙ্গিবাদ সৃষ্টি করছে এরা ইসলামের কেউ নয়।দেশে জঙ্গিবাদের সাথে বেশির ভাগই শিক্ষার্থীরা বিভিন্নভাবে জড়িত। এ বিপদগামীর পথ থেকে আমাদের শিক্ষার্থীদের বাঁচাতে হবে।তারা যেন কোন ভাবেই কোন সন্ত্রাস ও জঙ্গীবাদের সাথে জড়াতে না পারে সে দিকে শিক্ষকদের পাশাপাশি অভিবাবকদের সচেতন হতে হবে।শিক্ষার্থীরা স্কুলে নিয়মিত যাচ্ছে কিনা,স্কুলে যাওয়ার কথা বলে অন্য কোথায় যাচ্ছি কিনা, কাদের সাথে মিশছে সে দিকে অভিভাবকরাই বেশি লক্ষ রাখতে হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: