সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শুক্রবার, ২৮ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৩ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘আমাদের দেশে জঙ্গিবাদের কোন স্থান দেয়া হবে না’

unnamedজকিগঞ্জ প্রতিনিধি::
বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও ঐতিহ্যবাহী জকিগঞ্জ ফাজিল সিনিয়র মাদ্রসার অধ্যক্ষ হযরত মাওলানা মো. নূরুল ইসলাম বলেছেন, আমাদের দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসের কোন স্থান দেয়া হবেনা। শান্তির ধর্ম ইসলামকে অশান্তি করতে কতিপয় বিপথগামীরা জঙ্গিবাদ ও সন্ত্রাস সৃষ্টি করেছে। ইসলাম ধর্মসহ কোন ধর্মই জঙ্গিবাদকে প্রশয় দেয়না। যারা জঙ্গিবাদ ও সন্ত্রাসী করে নিশ্চয় তারা জাহান্নামী। ওলি আউলিয়ার এই দেশে যারা জঙ্গিবাদ ও সন্ত্রাসী কার্মকান্ড চালিয়ে যাচ্ছে তাদের ব্যাপারে সবাই সর্তক থাকতে হবে। যাতে আমাদের মধ্যে কোন জঙ্গিবাদীরা অনুপ্রবেশ করতে না পারে সে ব্যাপারেও সবাই সচেতন থাকতে হবে। স্ব স্ব ধর্মীয় অনুশাসন মেনে চললে জঙ্গিবাদ ও সন্ত্রাসী কোন মানুষ করতে পারবেনা। যারা মানুষ হত্যা করে ধর্মের কথা বলে তারা কোন ধর্মের অনুসারী হতে পারেনা। যতদিন আমরা বাঁচবো জঙ্গি ও সন্ত্রাসবাদকে ঘৃণা করবো। শিক্ষার্থীদের প্রতি শিক্ষকরা যেমন সচেতন তেমনী প্রত্যেক অভিভাবকরাও সচেতন থাকতে হবে। সন্তানরা যাতে কোন সাধু ছদ্মবেশী জঙ্গি সংগঠনের সাথে নিজের অজান্তেই জড়িয়ে না পড়ে। সবার নজরদারির মাধ্যমে নতুন প্রজন্মকে সচেতন করে গড়ে তোলা হলে এ দেশ জঙ্গি ও সন্ত্রাস মুক্ত করা সম্ভব। নতুন প্রজন্মমের প্রত্যাশা জঙ্গি ও সন্ত্রাস মুক্ত সোনার বাংলা।

শনিবার বেলা ২ টায় জকিগঞ্জ ফাজিল সিনিয়র মাদ্রাসা অডিটোরিয়ামে শিক্ষার্থীদের নিয়ে জঙ্গি ও সন্ত্রাসবাদ বিরোধী সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেছেন। শিক্ষক মাওলানা কায়েস মাহমুদ চৌধুরীর উপস্থাপনায় বক্তব্য রাখেন, উপাধ্যক্ষ মাওলানা এখলাছুর রহমান, আরবী বিভাগের সহকারী অধ্যাপক মাওলানা হোসাইন আহমদ তাপাদার, আরবী বিভাগের প্রভাষক মাওলানা ফারুক আহমদ, প্রভাষক আব্দুল বাসিত খাঁন, প্রভাষক মনোয়ার হোসেন, প্রভাষক রফিকুল ইসলাম, সহকারী মৌলভী মাওলানা আব্দুল জব্বার, হাফিজ মাওলানা জামিল আহমদ, শিক্ষক মাওলানা ফদ্বলুর রহমান, শাহজাহান আহমদ, মাওলানা আব্দুল কুদ্দুছ, শামিম আহমদ, মো. মোশারফ হোসেন, মো. শাহজাহান, মাওলানা কায়েস মাহমুদ চৌধুরী, সিরাজুল ইসলাম, মাওলানা ফদ্বলুর রহমান, মাওলানা আব্দুস সুবহান, মো. আলিম উদ্দিন, জামাল হোসাইন, অফিস সহকারী ইসলাম উদ্দিন, শহীদ উদ্দিন রাজু, মো. মহি উদ্দিন, দেলোয়ার হোসেন, শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন, লুৎফুর রহমান, শামিম আহমদ, জসিম উদ্দিন প্রমূখ। শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করে শিক্ষার্থী আবু হানিফ মো. নাঈম, হামদ পাঠ করে রিফাত আহমদ ও মর্সিয়া পরিবেশন করে আলী হোসেন। এ সময় শিক্ষার্থী ও অবিভাবকগণ উপস্থিত ছিলেন।

উপজেলার সকল মাদ্রাসা, স্কুল ও কলেজে এ কর্মসূচিতে একই বক্তব্য প্রদান করেছেন শিক্ষক ও অভিভাবকরা। বেলা ১২ টায় গঙ্গাজল হাসানিয়া সিনিয়র মাদ্রাসায় ম্যনেজিং কমিটির সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী মো. জালাল উদ্দিনের সভাপতিত্বে জঙ্গি ও সন্ত্রাসবাদ বিরোধী সমাবেশ অনুষ্টিত হয়। সভায় বক্তব্য রাখেন, মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দুল মান্নান, শিক্ষানুরাগী মো. নজরুল ইসলাম, শিক্ষক সিরাজুল ইসলাম, আবুল কালাম, মনোয়ার হোসেন, বিশিষ্ট মুরব্বি হাজী আতাউর রহমান, হাজী ময়না মিয়া, সাবেক মেম্বার সিরাজ উদ্দিন, সমাজসেবী মনসুর আলম, মাওলানা লোকমান আহমদ, হাজী আজাদ মিয়া প্রমূখ।

সভাপতির বক্তব্যে বিশিষ্ট ব্যবসায়ী মো. জালাল উদ্দিন বলেন, জঙ্গিবাদ ও সন্ত্রাস একটি ব্যাধিতে পরিনত হয়েছে। সকলের মধ্যে সচেতনতা সৃষ্টি হলে সহজে এ ব্যাধিকে মোকাবেলা করা সম্ভব। জঙ্গিরা কোন দল বা কোন ধর্মের হতে পারেনা। এরা রক্ত পিপাসু। এদের প্রতিরোধ করা সকলের ঈমানী দায়িত্ব। জঙ্গিবাদ প্রতিরোধে বর্তমান সরকারকে সকল মহল থেকে সহযোগীতা করা প্রয়োজন।

বেলা ১ টায় হাজী তৈয়ব আলী বালিকা দাখিল মাদ্রাসা সুপার আব্দুল কুদ্দুছের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন মাদ্রাসা পরিচালনা ও গভর্ণিং বডির সভাপতি বিশিষ্ট শিল্পপতি ও শিক্ষাণুরাগী সাইফুদ্দিন খালেদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুস সালাম। অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সমাজসেবী মোস্তকিম আলী মতু মিয়া, আহমদ মনসুর আলম, জাহেদ আহমদ, মোস্তফা কামাল মেম্বার, আব্দুল খালিক, মাষ্টার সুহেল কাইয়ুম, আতর আলী, আব্দুল কালাম’সহ শিক্ষক, অভিভাবক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। প্রধান অতিথির বক্তব্যে সাইফুদ্দিন খালেদ বলেন, ইসলামের নামে মানুষ হত্যা করতে হবে এমন কথা ইসলামের কোথাও উল্লেখ নেই। মানুষ হত্যা একটি জগঘন্যতম পাপ। জঙ্গিরা কোন ধর্মের হতে পারেনা।

শান্তির ধর্ম ইসলামকে যারা অশান্তির ধর্ম হিসেবে রূপান্তরিত করার চেষ্টা চালিয়ে যাচ্ছে তাদের বিরুদ্ধে সবাই সচেতন হতে হবে। ইসলামের নামে যারা মানুষ হত্যার পথ বেছে নিয়েছে তারা তাদের ভ্রান্ত মতবাদ থেকে সরে আসতে তিনি আহবান জানান। অপরদিকে জকিগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয়, সাজ্জাদ মজুমদার বিদ্যানিকেতন, জোবেদ আলী মাধ্যমিক বিদ্যালয়, থানাবাজর দাখিল মাদ্রাসা, বারহাল ডিগ্রী কলেজ, বারহাল গাউসিয়া দাখিল মাদ্রাসা, বারহাল এহিয়া উচ্চ বিদ্যালয়, শাহবাগ উচ্চ বিদ্যালয় এবং কলেজ, খিলোগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয়সহ উপজেলার সকল স্কুল, কলেজ ও মাদ্রাসায় এ কর্মসূচি পৃথক পৃথকভাবে পালন করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: