সর্বশেষ আপডেট : ৫৬ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

চাইনিজ তাইপেকে উড়িয়ে ৪-২ জিতলো বাংলাদেশ

full_1007981447_1472911774খেলাধুলা ডেস্ক: ৩ ম্যাচে সমান পয়েন্ট নিয়ে মাঠে নেমেছিলো বাংলাদেশ-চাইনিজ তাইপে। গোল ব্যাবধানে এগিয়ে থাকাই গ্রুপের শীর্ষে ছিলো চাইনিজ তাইপে। কিরগিজস্তানকে ৭-১ গোলে, আরব আমিরাতকে ৫-০ আর সিঙ্গাপুরকে (৯-০) গোলে হরিয়ে আলোচনার সৃষ্টি করেছিলো চাইনিজ তাইপে।

আজ অনূর্ধ্ব-১৬ মহিলা ফুটবলের অঘোষিত এই ফাইনালে চাইনিজ তাইপেকে ৪-২ গোলে হারিয়েছে বাংলাদেশ। আনন্দের বণ্যায় ভাসায় গ্যালারিতে থাকা ৫ হাজার দর্শক সহ গোটা দেশকে।

শুরুতেই পিছিয়ে পড়লেও বাংলাদেশের মেয়েদের খেলার ছন্দপতন ঘটেনি। আক্রমণাত্মক ফুটবল খেলে বল দখলে রাখে অধিকাংশ সময়। পাশাপাশি মুহূর্মুহ আক্রমণ। তাতে ২৩ মিনিটের মাথায় ডি বক্সের সামনে দারুণ একটি ফ্রি কিক পায় বাংলাদেশ। কিন্তু নার্গিস খাতুনের নেওয়া শটটি সরাসরি তাইপের গোলরক্ষক ওয়াং ইউ-টিংয়ের হাতে গিয়ে জমে যায়।

তার আগে ১১ মিনিটে ১ গোল করে এগিয়ে যায় চাইনিজ তাইফে। চাইনিজ তাইপের অধিনায়ক সু ইউ সুয়ান গোল করে দলকে লিড দেন (১-০)। তবে ২৩ মিনিটে ডি বক্সের সামনে দারুণ একটি ফ্রি কিক পায় বাংলাদেশ। কিন্তু নার্গিস খাতুনের নেওয়া শটটি সরাসরি তাইপের গোলরক্ষকের কাছে চলে যায়।

ম্যাচের ২৫ মিনিটের সময় ডি বক্সের মধ্যে কৃষ্ণা রানীকে মারাত্মক ফাউল করেন চাইনিজ তাইপের চেন চিয়াও-ই। হংকংয়ের রেফারি ল বিক চি হলুদ কার্ড দেখানোর পাশাপাশি পেনাল্টির বাঁশি বাজান।

দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন চেন চিয়াও-ই। তাতে ২৫ মিনিটেই ১০ জনের দলে পরিণত হয় চাইনিজ তাইপে। পেনাল্টি থেকে গোল আদায় করে বাংলাদেশকে সমতায় ফেরান শামসুন্নাহার। ৩৬ মিনিটে দারুণ প্রচেষ্টা চালিয়েও গোল করতে ব্যর্থ হন কৃষ্ণা-অনুচিংরা।

৩৭ মিনিটে আবারো পেনাল্টি পায় বাংলাদেশ। বাংলাদেশের অধিনায়ক কৃষ্ণা রাণীকে ডি বক্সের মধ্যে ফাউল করেন তাইপের ক্যাপ্টেন সু ইউ সুয়ান। আবার পেনাল্টি কিক নেন শামসুনন্নাহার। পেনাল্টি থেকে গোল আদায় করে দলকে এগিয়ে নেন তিনি (২-১)।

বিরতির পর ফিরেই গোল করেন অধিনায়ক কৃষ্ণা রানী। ৫৬ মিনিটে মাথায় অনুচিং মোগিনের বাড়িয়ে দেওয়া বল ডি বক্সের মধ্যে পেয়ে যান কৃষ্ণা। ডান পায়ের জোরালো শটে চাইনিজ তাইপের গোলরক্ষককে ফাঁকি দিয়ে জালে আশ্রয় নেয় (৩-১)। তার অসাধারণ গোলটি দর্শকদের মুগ্ধ করে।

৭৬ মিনিটের মাথায় ডি বক্সের বাইরে সিরাত জাহান স্বপাকে ফাউল করলে রেফারি ফ্রি কিকের বাঁশি বাজান। ফ্রি কিক নেন শামসুন্নাহার। কিন্তু তার শটটি চাইনিজ তাইপের খেলোয়াড়দের তৈরি মানব দেয়ালে বাধাপ্রাপ্ত হয়ে কর্নার হয়। কর্নার কিক থেকে উড়ে আসা বল জটলার মধ্যে ক্লিয়ার করতে গিয়ে আত্মঘাতি গোল দিয়ে বসে নিয়েন চিং-উন (৪-১)।

৮৭ মিনিটে একটি গোল শোধ দেন চাইনিজ তাইপের মিডফিল্ডার উ ইউ-জউ (৪-২)। ৮৯ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন চাইনিজ তাইপের রক্ষণভাগের খেলোয়াড় টেং পেই-লিন। ফলে ৯ জনের দলে পরিণত হয় তাইপে। এরপর আর কোনো গোল না হওয়ায় ৪-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশের মেয়েরা।

এ জয়ের ফলে চার ম্যাচ থেকে পূর্ণ ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান নিয়েছে বাংলাদেশ। পাশাপাশি মূলপর্বের টিকিটও এক প্রকার নিশ্চিত করে ফেলেছে বাংলাদেশ।

আগামী সোমবার অপেক্ষাকৃত দূর্বল আরব আমিরাতের বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: