সর্বশেষ আপডেট : ১ মিনিট ৩১ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অঘোষিত ফাইনালে দূর্দান্ত বাংলাদেশ; ৩-১ গোলে এগিয়ে

full_1202015906_1472908272খেলাধুলা ডেস্ক: ছোট ছোট মেয়ে গুলোর খেলা দেখে হয়তো বঙ্গবন্ধু জাতীয় স্টিডিয়ামের দর্শকরা আনন্দে দিশেহারা। দিনের বৃষ্টির কারণে খেলতে কিছুটা বেগ পেতে দেখা গেলেও বাংলার মেয়েরা হতাশ করেনি স্টিডিয়ামের দর্শকদের।

আজ অনূর্ধ্ব-১৬ মহিলা ফুটবলের অঘোষিত ফাইনালে ৩-১ গোলে এগিয়ে আছে বাংলাদেশ। খেলার প্রথম দিকে চাইনিজ তাইফে এগিয়ে থাকলেও সময় বাড়ার সাথে সাথে বাংলার মেয়েরা নিজেদের স্বরুপে ফিরে আসে।

প্রথমদিকে ১ গোল করে এগিয়ে যায় চাইনিজ তাইফে। ম্যাচের ১১ মিনিটেই পিছিয়ে পড়েছিলো বাংলাদেশ। চাইনিজ তাইপের অধিনায়ক সু ইউ সুয়ান গোল করে দলকে লিড দেন (১-০)। তবে ২৩ মিনিটে ডি বক্সের সামনে দারুণ একটি ফ্রি কিক পায় বাংলাদেশ। কিন্তু নার্গিস খাতুনের নেওয়া শটটি সরাসরি তাইপের গোলরক্ষকের কাছে চলে যায়।

ম্যাচের ২৫ মিনিটের সময় ডি বক্সের মধ্যে কৃষ্ণা রানীকে মারাত্মক ফাউল করেন চাইনিজ তাইপের চেন চিয়াও-ই। হংকংয়ের রেফারি ল বিক চি হলুদ কার্ড দেখানোর পাশাপাশি পেনাল্টির বাঁশি বাজান।

দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন চেন চিয়াও-ই। তাতে ২৫ মিনিটেই ১০ জনের দলে পরিণত হয় চাইনিজ তাইপে। পেনাল্টি থেকে গোল আদায় করে বাংলাদেশকে সমতায় ফেরান শামসুন্নাহার। ৩৬ মিনিটে দারুণ প্রচেষ্টা চালিয়েও গোল করতে ব্যর্থ হন কৃষ্ণা-অনুচিংরা।

৩৭ মিনিটে আবারো পেনাল্টি পায় বাংলাদেশ। বাংলাদেশের অধিনায়ক কৃষ্ণা রাণীকে ডি বক্সের মধ্যে ফাউল করেন তাইপের ক্যাপ্টেন সু ইউ সুয়ান। আবার পেনাল্টি কিক নেন শামসুনন্নাহার। পেনাল্টি থেকে গোল আদায় করে দলকে এগিয়ে নেন তিনি (২-১)।

প্রথম অর্ধের ৪৫ মিনিটে বাংলাদেশের গোলরক্ষককে তেমন একটা পরিক্ষার সম্মুখীন হতে হয়নি। সে তুলনায় চাইনিজ তাইফের গোলরক্ষক পুরোটা সময় ছিলো ব্যাস্ত।

ডিফেন্স, মাঝ মাঠ, ফরোয়ার্ড সব যাগায় দূর্দান্ত দেখা যায় বাংলার মেয়েদের। টিম ওয়ার্কটাও ছিলো দেখার মতো।

বাংলাদেশের পক্ষে সামসুন্নাহার ২টি গোল করে। গোল দুটিই এসেছে পেনাল্টি শুট থেকে। তৃতীয় গোলটি আসে মারজিয়ার দারুন এক শর্ট থেকে

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: