সর্বশেষ আপডেট : ১ মিনিট ৯ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট বিজ্ঞান ও প্রযুক্তি কলেজে সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী আলোচনা সভা

unnamedসন্ত্রাসী ও জঙ্গিদের কোনো ধর্ম নেই। এরা দেশ ও জাতির শত্রু। গণতন্ত্র,মানবাধিকার ও আইনের শাসনের বিরোধিতাকারী সন্ত্রাসী ও জঙ্গিদের স্থান বাংলার মাটিতে হবে না। সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরোদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। প্রতি-প্রত্যেকের সন্তানদের বিষয়ে খোঁজ – খবর রাখতে হবে। বাংলাদেশকে সকলে মিলে উন্নত সমৃদ্ধ দেশ হিসাবে প্রতিষ্ঠিত করা প্রয়োজন।

শনিবার ৩ সেপ্টেম্বর সিলেট বিজ্ঞান ও প্রযুক্তি কলেজের উদ্যেগে আয়োজিত জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রক্টর শামসুর রহমান বলেন, অনেক কষ্ট আর ত্যাগে পাওয়া বাংলাদেশকে সন্ত্রাসী ও জঙ্গিদের দ্বারা নস্ট হতে দেওয়া হবে না। আমরা সবাই শক্তি-সাহস নিয়ে সকল অপশক্তির মোকাবেলা করবে দেশপ্রেমিক ছাত্র-শিক্ষকের সমন্বিত উদ্যোগই জঙ্গী ও সন্ত্রাসবাদ দমন করতে পারে। আর সে জন্য সচেতনতা সৃষ্টির কোনো বিকল্প নেই।

বক্তারা বলেন, কলেজ বিশ্ববিদ্যালয়ের কাজ জ্ঞান সৃষ্টি করা, সন্ত্রাস সৃষ্টি নয়। সে লক্ষ্যে শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি সংস্কৃতি সহ মুক্ত বুদ্ধি চর্চার প্রতিও মনযোগী হতে হবে। আমাদের মনে রাখতে হবে শিক্ষাঙ্গন প্রার্থনালয়ের মতোই পবিত্র। তাই পবিত্র স্থানে সন্ত্রাস ও জঙ্গীবাদের মতো অপকর্মের কোনো সুযোগ নেই।

বক্তারা শিক্ষার্থীদের চিত্তের বিকাশ ঘটিয়ে দেশপ্রেমিক আদর্শবান নাগরিক হয়ে গড়ে উঠার আহবান জানান। শনিবার ০৩ সেপ্টেম্বর দুপুর ১২ টায় গুলশানের হলি আর্টিজান রেস্তোরা ও শোলাকিয়ায় হামলায় নিহতদের স্মরনে নগরীর মিরের ময়দানস্থ সিলেট বিজ্ঞান ও প্রযুক্তি কলেজের ক্যাম্পাস প্রাঙ্গনে মানব বন্ধন, র‌্যালী ও সমাবেশ অনুষ্ঠিত হয়। কলেজের অধ্যক্ষ’র সভাপতিত্বে এবং আইসিটি বিভাগের শিক্ষক মবরুর আহমদ সাজু’র পরিচালনায় কর্মসূচীতে উপস্থিত ছিলেন এবং বক্তব্য রাখেন অত্র কলেজের প্রভাষক খন্দকার মেহেদী হাসান, এ,কে,এইচ অলিউর রহমান, আফজাল হুসাইন ,মো.খলিলুর রহমান,মো. লিয়াকত আলী, শোয়াব আহমদ চৌধুরী, পাপিয়া দাস, মো. নজরুল ইসলাম, চৌধুরী ফাহিম দাউদ কোরাইশী, আবু নছর,আব্দুর রাজ্জাক মোর্শেদা আক্তার, জোবায়ের আহমদ,সাদী. শফিকুল ইসলাম মারুফ মোছা. ফারজানা এলাহী,আফরোজা বেগম, প্রশাসনিক কর্মকতা রুমেল আহমদসহ প্রমুখ কর্মকর্তা শিক্ষার্থী কর্মচারী, সহ সকলে উপস্থিত থেকে জঙ্গী ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে বলিষ্ট ভুমিকা রাখার আহ্বান জানান। এছাড়া মুহিবুর রহমান ফাউন্ডেশন কতৃক পরিচালিত সিলেট কমার্স কলেজে ও সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।-বিজ্ঞপ্তি

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: