সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৮ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আধুনিক প্রশাসন লক্ষ্যমাত্রা ভিত্তিক কাজ করে – শ্রীমঙ্গলে এনবিআর চেয়ারম্যান

14182220_857046314397552_148408951_nনিজস্ব প্রতিবেদক: জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. নজিবুর রহমান বলেন, “আমাদের ওপর অনেক দায়িত্ব। আধুনিক প্রশাসন লক্ষ্যমাত্রা ভিত্তিক কাজ করে। আমাদের দেশে কম সংস্থাই লক্ষ্যমাত্রা ভিত্তিতে কাজ করে। এনবিআর এ কাজটি খুব ভালোভাবে করছে। ১৯৭২-৭৩ সনে ১৬৬ কোটি টাকা রাজস্ব আদায় হয়েছে। গত অর্থবছর আমরা ১ লক্ষ ৫৮ হাজার কোটি টাকা রাজস্ব আদায় করেছি। প্রধানমন্ত্রী কর্ম সম্পাদন সংস্কৃতি চালু করেছেন। আমরা সে লক্ষ্যে বার্ষিক কর্ম সম্পাদন (APA) চুক্তিতে স্বাক্ষর করেছি। আমরা বিদেশ থেকে প্রশিক্ষণ নিয়ে আমাদের প্রয়োজন ভিত্তিক কাজে লাগাবো । আমাদেরকে শাসক নয়, সেবক হিসেবে কাজ করতে হবে।

শনিবার শ্রীমঙ্গলে গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট এন্ড গলফ মালেশিয়া থেকে প্রমিক্ষণ প্রাপ্ত ভ্যাট কর্মকর্তাদের অর্জিত অভিজ্ঞতা শেয়ার বিষয়ক এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে উপস্থিত ছিলেন, জাতীয় রাজস্ব বোর্ডের একাধিক সদস্য, আই.আর.ডি এর অতিরিক্ত ও যুগ্ম সচিবগন, কাষ্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেটের কমিশনার জনাব মোঃ এনামুল হক সহ সিলেট কমিশনারেটের সকল উর্ধ্বতন কর্মকর্তাগন।

উক্ত কর্মশালায় ভ্যাট অনলাইন প্রজেক্টের আওতায় চট্টগ্রাম, কুমিল্লা ও সিলেট ভ্যাট কমিশনারেটের যে সকল কর্মকর্তা ট্যাক্স একাডেমি অফ মালয়েশিয়া গমন করেছিলেন তাদের পাঁচটি টিম অর্জিত জ্ঞান ও অভিজ্ঞতা পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন এর মাধ্যমে বিষয়গুলো অন্যান্যদের মাঝে তুলে ধরেন। অভিজ্ঞতা শেয়ারের এই কর্মশালায় সৃজনশীল কর্মপদ্ধতি ও আধুনিক ব্যবস্থাপনা কাঠামোর পক্ষে অনেক উদ্ভাবনী চিন্তা উঠে আসে।
প্রধান অতিথি শীঘ্রই মৌলভীবাজারে একটি মডেল ভ্যাট মেলা আয়োজনের জন্য কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সিলেটকে নির্দেশ দেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: