সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
সোমবার, ২৪ এপ্রিল, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘ধর্মীয় অনুশাসন মেনে চললে দেশ থেকে সন্ত্রাস ও জঙ্গি নির্মূল করা সম্ভব’ 

unnamed (1)বিয়ানীবাজার প্রেসক্লাবের সাবেক সভাপতি মাস্টার মোঃ আব্দুর রহীম বলেন ধর্মের অর্থ সঠিকভাবে না বোঝার কারণে কিছু ভ্রান্ত মতবাদে বিশ্বাসী হয়ে একটি গোষ্ঠী বা সংগঠনের কিছু মানুষ সারাদেশে অস্থিতিশীল পরিবেশ তৈরি করার পায়তারা করছে।

তিনি বলেন শুধু মুখস্থ না করে অর্থবোঝে ধর্মগ্রন্থ পাঠ করা উচিত। বাস্তব জীবনে ধর্মীয় অনুশাসন মেনে চললে দেশে সন্ত্রাস ও জঙ্গি নির্মূল করা সম্ভব হবে। পৃথিবীতে কোন ধর্মই মানুষ হত্যা কিংবা সন্ত্রাস অথবা জঙ্গিবাদের শিক্ষা দেয় না। সকল ধর্মের মূলমন্ত্র হচ্ছে মানুষের কল্যাণ ও শান্তি। তিনি শিক্ষার্থীদের উদ্দ্যেশ আরোও বলেন, যথাযথ দেশপ্রেম ব্যতীত দেশের উন্নয়ন কখনই সম্ভব নয়। সেজন্য দেশকে ভালোবাসতে হবে, দেশের কথা ভাবতে হবে। পবিত্র আল কোরআনের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, ইসলাম কখনও সন্ত্রাস বা জঙ্গিবাদ সমর্থন করে না।

তিনি শনিবার “জঙ্গিবাদ ও সন্ত্রাস-দেশ, জাতি ও ইসলামের জন্য ক্ষতিকর এই স্লোগানকে সামনে রেখে বিয়ানীবাজার জামেয়া ইসলামিয়া উচ্চ বিদ্যালয় কর্তৃক আয়োজিত সমাবেশে সভায় প্রধান অতিথি বক্তব্যে কথাগুলো বলেন।

প্রিন্সপাল মাওলানা জাকির হোসেনের সভাপতিত্বে ও সেলিম উদ্দিন উপস্থাপনায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জামেয়া পরিচালনা কমিটির সভাপতি মাওলানা ফয়জুল ইসলাম, কুয়েত প্রবাসি ফারুক আহমদ, শিক্ষার্থী অভিভাবক মুফচ্ছির আহমদ ফয়েজি, শাহিদ আহমদ, সাদুজ্জামান, আব্দুল কাইয়ুম, আবুল কাশেম, চৌধুরী আফজাল হাসান, হেকমত উদ্দিন, ইসলাম উদ্দিন, হাসানুল বান্না প্রমুখ।-বিজ্ঞপ্তি

fakhrul_islam

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: