সর্বশেষ আপডেট : ৩৬ মিনিট ৫৮ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট নর্থ ইস্ট ইউনিভার্সিটিতে ’জঙ্গীবাদ ও সন্ত্রাস বিরোধী’ মতবিনিময় সভা

unnamed (2)নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ, সিলেট-এর উদ্যোগে ‘জঙ্গীবাদ ও সন্ত্রাস বিরোধী’ শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ৩ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার সৈয়দ গোলাম কিবরিয়া, বোর্ড অব ট্রাস্টিজের সদস্য এবং ইউনিভার্সিটির আইন উপদেষ্টা এডভোকেট এমাদ উল্লাহ শহীদুল ইসলাম এবং শেখঘাট পয়েন্টস্থ শেখ ছানাউল্লাহ জামে মসজিদের পেশ ইমাম মোঃ নাজিম উদ্দিন। ব্যবসা অনুষদের ডীন প্রফেসর ড. তোফায়েল আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানটি উপস্থানা করেন ব্যবসায় প্রশাসন বিভাগের প্রভাষক ফাতেমা রশিদ ছাবা।

অনুষ্ঠানে ‘জঙ্গীবাদ ও সন্ত্রাস বিরোধী’ শীর্ষক মূল বক্তব্য উপস্থাপন করেন ইউনিভার্সিটির প্রক্টর এবং জঙ্গীবাদ ও সন্ত্রাস বিরোধী কমিটির আহবায়ক সহকারী অধ্যাপক রথীন্দ্র চন্দ্র গোপ। পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সিএসই বিভাগের শিক্ষার্থী আতিকুর রহমান এবং পবিত্র গীতা পাঠ করেন একই বিভাগের শিক্ষার্থী রবীন্দ্রণাথ দাস।

অনুষ্ঠানে বিশেষ অতিথিবৃন্দের বক্তব্যে প্রথমে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার সৈয়দ গোলাম কিবরিয়া শিক্ষার্থীদের ক্লাসে, ক্লাসের বাইরে ও পরিবারে তাদের আচার আচরণের প্রতি অভিভাবক, শিক্ষক-শিক্ষিকা ও সহপাঠিদের খেয়াল রাখার প্রতি বিশেষ গুরুত্ব দেয়ার আহবান জানান। বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ও ইউনিভার্সিটির আইন উপদেষ্টা এডভোকেট এমাদ উল্লাহ শহীদুল ইসলাম সন্ত্রাস ও জঙ্গীবাদ দমনে সঠিক দিক নির্দেশনা, প্রতিরোধ এবং আইনানুগ বিচারের প্রতি বিশেষ গুরুত্বারোপ করেন।

তিনি বলেন- শিক্ষার্থীদের ধর্মীয় ও মানবতা বিষয়ে সঠিক দিক নির্দেশনা প্রদান করলে জঙ্গীবাদ ও সন্ত্রাসের বিস্তার রোধ সম্ভব হবে। শেখ ছানাউল্লাহ মসজিদের পেশ ইমাম মোঃ নাজিম উদ্দিন পবিত্র কোরআন ও হাদিসের আলোকে জঙ্গীবাদ ও সন্ত্রাসের বিরোদ্ধে ইসলামের অবস্থান ব্যাখ্যা করেন।

প্রধান অতিথির বক্তব্যে ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্ট্রিজের চেয়ারম্যান এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী বলেন- স্বাধীনতা বিরোধীরা ইসলামের নামে কোমলমতি শিক্ষার্থীদের মগজধোলাই করে বিপদগামী করা হয়েছে। তিনি সকল ক্ষেত্রে শিক্ষার্থীদের প্রতি নজর দেয়ার জন্য অভিভবাক, শিক্ষক এবং সমাজের সকল স্তরের ব্যক্তিবর্গের প্রতি আহবান জানান।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের মধ্য থেকে বক্তব্য প্রদান করেন আইন ও বিচার বিভাগের শিক্ষার্থী মোঃ তানভীর আহমেদ।

সভাপতির বক্তব্যে ইউনিভার্সিটির জঙ্গীবাদ ও সন্ত্রাস বিরোধী কমিটির উপদেষ্টা এবং ব্যাবসা অনুষদের ডীন প্রফেসর ড. তোফায়েল আহমদ এ ইউনিভার্সিটিতে জঙ্গীবাদ ও সন্ত্রাসী কর্মকান্ড যেন কোন ভাবেই বিস্তার লাভ করতে না পারে সেজন্য সবাইকে সতর্ক থাকার আহবান জানান। তিনি উপস্থিত অতিথিবৃন্দ ও শিক্ষক-শিক্ষার্থী সকলকে অনুষ্ঠান সফল করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।-বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: